সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

গেইলের রেকর্ড ভেঙে দ্রুততম সেঞ্চুরির মালিক এখন চার্লস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৯:০১ পিএম

শেয়ার করুন:

গেইলের রেকর্ড ভেঙে দ্রুততম সেঞ্চুরির মালিক এখন চার্লস

টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন জনসন চার্লস। এতদিন ধরে ক্রিস গেইলের দখলে থাকা রেকর্ড নিজের করে নিলেন চার্লস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৩৯ বলে শতরান করে গেইলের রেকর্ডকে চূর্ণ করে দেন তিনি।

২০১৬ সালের মার্চে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ৪৭ বলে শতরান করেছিলেন গেইল। সাত বছর পর গেইলের রেকর্ড ভাঙলেন চার্লস।


বিজ্ঞাপন


রোববার (২৬ মার্চ) সেঞ্চুরিয়নে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে এমন বিস্ফোরক ব্যাটিং করেন চার্লস। নয়টি করে চার ও সমান সংখ্যক ছক্কা মেরে সেঞ্চুরির রেকর্ড গড়া চার্লস শেষ পর্যন্ত ৪৬ বলে ১১৮ রান করে আউট হয়ে যান। তার ইনিংসে ছিল ১০টি চার ও ১১টি ছক্কা।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে চার্লসের সেঞ্চুরিটি দ্বিতীয় দ্রুততম। তার মতো ৩৯ বলে সেঞ্চুরি আছে আরও দুজনের। তারা হলেন রোমানিয়ার শিভাকুমার পেরিয়ালওয়ার (২০১৯) ও হাঙ্গেরির জিশান কুকিখেল (২০২২)।

২০ ওভারের ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও যৌথভাবে তিনজনের দখলে। দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার (২০১৭), ভারতের রোহিত শর্মা (২০১৭) ও চেক প্রজাতন্ত্রের সুদেশ বিক্রমাসেকারা (২০১৯) সেঞ্চুরি করেছেন মাত্র ৩৫ বলে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজকের ম্যাচে তিন নাম্বারে ব্যাট করতে নামেন চার্লস। ক্রিজে এসেই দক্ষিণ আফ্রিকান বোলারদের বেধড়ক পেটান তিনি। মাত্র ২৩ বলে করেন ফিফটি। ইনিংসের অষ্টম ওভারে দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনারকে স্কয়ার লেগ দিয়ে ছক্কা মেরে। তিনি একই কায়দায় পৌঁছান টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে।


বিজ্ঞাপন


ইনিংসের ১৩তম ওভারের চতুর্থ বলে পেসার সিসান্দা মাগালাকে কভার দিয়ে ছক্কা হাঁকিয়ে রেকর্ড বুকে নাম লেখান।

পরের ওভারে ১১৮ রানে থেমে যায় তার ইনিংস। তার ব্যাটিং তাণ্ডবে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের রান দাঁড়ায় ২৫৮ তে। চার্লস ছাড়া মায়ার ৫১ রান করেন।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর