শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

ম্যাককালামের সামনেই টেস্টে ছক্কার রেকর্ড ভাঙলেন স্টোকস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪৪ পিএম

শেয়ার করুন:

ম্যাককালামের সামনেই টেস্টে ছক্কার রেকর্ড ভাঙলেন স্টোকস

নিউজিল্যান্ডের সঙ্গে টেস্টে নতুন রেকর্ড গড়লেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। মাউন্ট মাউনগানুইয়ের প্রথম টেস্টের তৃতীয় দিনে ছক্কা মেরে টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড গড়লেন তিনি। টপকে গেলেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ব্রেন্ডন ম্যাকালামকে, যিনি এখন ইংল্যান্ড দলের কোচ। চোখের সামনেই নিজের রেকর্ড হাতছাড়া হতে দেখলেন তিনি।

মাউন্ট মাউনগানুইয়ের প্রথম টেস্টের তৃতীয় দিনে এই রেকর্ড গড়েছেন স্টোকস। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ৪৯তম ওভার চলছে তখন। নিউজিল্যান্ডের বোলার স্কট কুগেলিনের তৃতীয় বলে ফাইন লেগের উপর দিয়ে ছয় মারেন তিনি। এর সঙ্গে সঙ্গেই রেকর্ড গড়ে ফেলেন। তিনটি চার এবং দু’টি ছয়ের সাহায্যে ৩৩ বলে ৩১ রান করে আউট হন স্টোকস। মাইকেল ব্রেসওয়েলের বলে উইকেটকিপার টম ব্লান্ডেল তাঁকে স্টাম্প করেন।


বিজ্ঞাপন


রেকর্ডের দিন দুটি ছক্কা মারেন তিনি। এ নিয়ে ৯০ টেস্ট ম্যাচে ১০৯টি ছয় মারলেন স্টোকস। তার নামের পাশে ১২টি শতরান-সহ ৫৬৫২ রান রয়েছে। অন্যদিকে, ম্যাককালাম মেরেছেন ১০৭টি ছয়। এজন্য তাকে খেলতে হয়েছে ১০৭টি টেস্ট। তাঁর রান ৬৪৫৩। স্টোকসের মতো তিনিও ১২টি শতরান করেছেন।

প্রথম ইনিংসে ৯ উইকেটে ৩২৫ রানে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। হ্যারি ব্রুক ৮৯ এবং বেন ডাকেট ৮৪ রান করেন। জবাবে ৩০৬ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। টম ব্লান্ডেল শতরান করেন। ডেভন কনওয়ে করেন ৮৭। গোলাপি বলের টেস্টে প্রথম উইকেটকিপার হিসাবে শতরান করার নজির গড়েছেন ব্লান্ডেল।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড তোলে ৩৭৪। অর্ধশত রান করেন জো রুট, হ্যারি ব্রুক এবং বেন ফোকস। জবাবে তৃতীয় দিন শেষে ৬৩ রানে ৬ উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। টেস্ট জিততে এখনও তাদের দরকার ৩৩১ রান।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর