শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সিলেট পর্ব শেষে বিপিএলের ব্যাট-বলের লড়াইয়ে শীর্ষে যারা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৫ পিএম

শেয়ার করুন:

সিলেট পর্ব শেষে বিপিএলের ব্যাট-বলের লড়াইয়ে শীর্ষে যারা

সময়ের সঙ্গে লড়াই দিয়ে বাড়ছে বিপিএলের উত্তেজনা। ঢাকা-চট্টগ্রাম পর্ব শেষে দলগুলোর ব্যাট-বলের দ্বৈরথ উত্তাপ ছড়িয়েছে চায়ের রাজ্য সিলেটে। যেখানে স্বাগতিক দলের দাপট বাড়তি আনন্দের খোরাক জুগিয়েছে ভক্ত- সমর্থকদের মাঝে। এবার অপেক্ষা দলগুলোর শেষ পর্বের লড়াইয়ের।

আগামীকাল (শুক্রবার) মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিপিএলের শেষ পর্বের দ্বৈরথ। যা চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।


বিজ্ঞাপন


আরও পড়ুন- অবসরের ইঙ্গিত মেসির

বিপিএলের নবম আসরে এখন পর্যন্ত মোট ৩২টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে সিলেট সিক্সার্স ও ঢাকা ডমিনেটর্স সবচেয়ে বেশি ম্যাচ খেলেছে। মাশরাফির দল ১০ ম্যাচে ৮ জয় ও ২ পরাজয়ে ১৬ পয়েন্ট নিয়ে আছে টেবিলের শীর্ষে। অন্যদিকে ১০ ম্যাচ খেলে ৩ জয় ও ৭ পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে ঢাকা।

কুমিল্লা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম খেলেছে ৯টি করে ম্যাচ। যেখানে বরিশাল ও কুমিল্লা ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে। আর রংপুর ৮ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে রয়েছে চতুর্থ স্থানে। এরপরের অবস্থানে যথাক্রমে ঢাকা, খুলনা ও চট্টগ্রাম।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ইতিহাস গড়ে একাধিক রেকর্ড গিলের

এদিকে বিপিএলের এবারের আসরে এখন পর্যন্ত ব্যাট হাতে সবোর্চ্চ রান নাজমুল হাসান শান্ত’র দখলে। সিলেট স্ট্রাইকার্সের এই ব্যাটার ১০ ম্যাচে করেছেন ৩৫৬ রান। দ্বিতীয় অবস্থানে রয়েছেন ঢাকার অধিনায়ক নাসির হোসেন। দুই অর্ধশতকসহ তার মোট রান ৩৪০। এরপরের স্থানে রয়েছেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। ৯ ম্যাচ খেলে তিনি করেছেন ৩১১ রান।

অন্যদিকে বল হাতে শীর্ষ দুই অবস্থানে আছেন পাকিস্তানের ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমির। ৭ ম্যাচ খেলে খুলনা টাইগার্সের বাঁহাতি পেসার ওয়াহাবের সংগ্রহ ১৩টি উইকেট। আর সিলেট স্টাইকার্সের পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির নিয়েছেন ১০ ম্যাচে ১৩ উইকেট। ঢাকার অধিনায়ক নাসির হোসেন ১২ উইকেট নিয়ে আছেন তৃতীয় স্থানে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর