বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

টি-টোয়েন্টি ক্রিকেটে সূর্যকুমারের নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ১০:০৭ পিএম

শেয়ার করুন:

টি-টোয়েন্টি ক্রিকেটে সূর্যকুমারের নতুন রেকর্ড

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন ভারতের সূর্যকুমার যাদব। নিজের নামের পাশে একের পর এক রেকর্ড লিখিয়ে যাচ্ছেন। জাতীয় দলের হয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে অভিষেকের পর থেকে নিজেকে মেলে ধরেন এই ডানহাতি ক্রিকেটার। আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাও এই ভারতীয়র দখলে। এসবের মাঝে নতুন আরেক রেকর্ডের মালিক হলেন সূর্য।

টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০টিরও‌ কম ম্যাচ খেলে সব থেকে বেশি বার ম্যাচের সেরা হওয়ার নজির গড়েছেন সূর্যকুমার। মাত্র ৪৭টি ম্যাচ খেলে নিজের নামে পাশে ১১ বার ম্যাচ সেরার পুরস্কার জিতে নিয়েছেন তিনি। এর আগে ৬৮টি ম্যাচ খেলে ১১ টি ম্যাচ সেরা পুরস্কার জেতেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। আর এই তালিকায় ৭১ ম্যাচ খেলে তৃতীয়তে আছে তারেই স্বদেশী বিরাট কোহলি।


বিজ্ঞাপন


নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মারকুটে ভঙ্গিমায় ব্যাট করতে দেখা যায়নি সূর্যকুমারকে। এদিন চারে ব্যাট করতে নেমে দলের প্রয়োজন অনুযায়ী ব্যাটিং করেন তিনি। ইনিংসের শেষ পর্যন্ত টিকে থেকে ৩১ বলে ২৬ করে ভারতের জয় সুনিশ্চিত করেন এই ব্যাটার।

আগামীকাল সিরিজ জয়ের লক্ষ্যে শেষ টি-টোয়েন্টিতে আহমেদাবাদে নামবে দুই দল। এর আগে এক-এক জয় নিয়ে সিরিজের সমতায় আছে দুই দলই।               

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর