বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বরিশালকে হারিয়ে ঢাকার বড় জয়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৪:৫১ পিএম

শেয়ার করুন:

বরিশালকে হারিয়ে ঢাকার বড় জয়

বিপিএলে সিলেট পর্বের শেষ দিনের খেলা আজ। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডমিনেটর্স ও ফরচুন বরিশাল। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। আগে ব্যাট করতে নেমে মাহমুদুল্লাহ রিয়াদ ও এনামুল হক বিজয়ের ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করেছে বরিশাল। মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে হেসেখেলে ৫ উইকেট জয় পেয়েছে নাসির হোসেনের ঢাকা। 

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম থেকেই দেখে শুনে ব্যাট করতে থাকেন বরিশালের ব্যাটাররা। উদ্ধোধনী জুটিতে ৪২ রান করেন এনামুল হক বিজয় ও সাইফ হাসান। ১৯ বলে ১৫ রান করে সাইফ আউট হলে, সাকিব আল হাসানও দ্রুত সাজঘরের পথ ধরেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। 


বিজ্ঞাপন


তবে উইকেটের একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন বিজয়। ৩৫ বলে ৪২ রান করে সাজঘরে ফেরার পর ইনিংসের হাল ধরেন মাহমুদুল্লাহ রিয়াদ। খেলেন ২৭ বলে ৩৯ রানের এক কার্যকরী ইনিংস। সবশেষ রিয়াদ ও করিম জান্নাতের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ১৫৬ রানের সম্মানজনক পুঁজি পায় সাকিবের দল।

ঢাকার হয়ে সর্বোচ্চ দুইটি উইকেট নেন আমির হামজা। একটি করে উইকেট নেন সালমান, মুক্তার আলী, শরীফুল, নাসির ও সৌম্য সরকার।

বরিশালের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে সৌম্য সরকার আর মোহাম্মদ মিথুন মিলে ৭৪ রানের  দুর্দান্ত সূচনা এনে দেয় ঢাকাকে। জয়ের ভিত গড়ে দিয়ে ৩৭ রানে আউট হন সৌম্য।   

আপরদিকে দলীয় ১০৩ রানে আরেক ওপেনার মিথুন আউট হন ৫৪ রান করে। মাঝে আব্দুল্লাহ আল মামুন, অ্যালেক্স ব্লেইক আর আরিফুল হক আউট হলেও অধিনায়ক নাসির হোসেনের ১৬ বলে ২০ রানের ঝড়ো ইনিংসে জয় নিশ্চিত হয়। বরিশালের হয়ে বল হাতে ২টি করে উইকেট নেন সাকিব আল হাসান ও সানজামুল ইসলাম। এছাড়া ১টি উইকেট নেন কারিম জান্নাত। 


বিজ্ঞাপন


এসটি/এমএএম

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর