শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

পেদ্রির গোলে কষ্টার্জিত জয় বার্সার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩, ০৭:৩৯ এএম

শেয়ার করুন:

পেদ্রির গোলে কষ্টার্জিত জয় বার্সার

স্প্যানিশ লা লিগায় শেষ ২৯ ম্যাচে কাতালান কোনো দলের বিপক্ষে হারেনি বার্সেলোনা। এমন সমীকরণকে মাথায় নিয়ে গতরাতে লিগ টেবিলের তলানির দল জিরোনার বিপক্ষে মাঠে নামে বার্সেলোনা। ম্যাচের শুরু থেকেই বল পজিশনে ঢের এগিয়ে ছিল স্প্যানিশ জায়ান্টরা। তবে কাঙ্ক্ষিত গোলের জন্য দলটির অপেক্ষা করতে হয়ে দ্বিতীয়ার্ধ পর্যন্ত। সবশেষ পেদ্রির গোলে লিগ টেবিলের শীর্ষস্থানকে আরও মজবুত করে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের দল।

বল দখল ও আক্রমণে জিরোনার থেকে এগিয়ে থাকলেও প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে বেশ বেগ পেতে হয় বার্সার। এমনকি প্রথমার্ধে গোল করার মতো উল্লেখযোগ্য কোনো সুযোগও তৈরি করতে পারেনি দলটি। তবে ম্যাচের ১৪তম মিনিটে জিরোনার গোলরক্ষকের ভুলে লিড নিতে পারত সার্জিও বুসকেটসের দল। তবে আনসু ফাতির থেকে পাওয়া বল কাজে লাগাতে পারেনি উসমান দেম্বেলে। এরপর অবশ্য চোট পেয়ে খেলার ২৫তম মিনিটে মাঠ ছাড়তে হয় এই ফরাসি উইঙ্গারকে। বদলি হিসেবে মাঠে নামানো হয় পেদ্রিকে।


বিজ্ঞাপন


আরও পড়ুন- দুর্দান্ত জয়ে শীর্ষে ফিরল মাশরাফির সিলেট

বার্সার জার্সি গায়ে ১০০তম ম্যাচ খেলতে নামা পেদ্রি অবশ্য প্রথমার্ধ শেষ হওয়ার আগেই হলুদ কার্ড দেখেন। তবে বিরতিতে যাওয়ার আগে কেউই গোল করতে না পারায় গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

বিরতি থেকে ফিরে শুরুতেই আলোনসোর বদলি হিসেবে মাঠে নামেন জর্ডি আলভা। ৬১তম মিনিটে এই স্প্যানিশের ক্রস থেকে পাওয়া বলে পা ছুঁয়ে দলকে লিড এনে দেন পেদ্রি। এরপর আর কোনো দলই গোল করতে না পারায় ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।


বিজ্ঞাপন


আরও পড়ুন- অস্ট্রেলিয়ান ওপেনের নতুন চ্যাম্পিয়ন সাবালেঙ্কা

এই জয় ১৮ ম্যাচে ১৫ জয় ও ২ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর