শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন চ্যাম্পিয়ন সাবালেঙ্কা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ০৫:৪৩ পিএম

শেয়ার করুন:

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন চ্যাম্পিয়ন সাবালেঙ্কা

বছরের প্রথম গ্র্যান্ড স্লামের নারী এককের ফাইনালে কোর্টে নেমেছিলেন কাজাখস্তানের ইয়েলেনা রিবাকিনা ও বেলারুশের আরিয়ানা সাবালেঙ্কা। উইম্বল্ডন চ্যাম্পিয়ন রিবাকিনার সামনে ছিল রেকর্ড গড়ার হাতছানি। অপরদিকে ক্যারিয়ারের প্রথমবারের মতো গ্র্যান্ড স্লাম জয়ের সুযোগ ছিল বেলারুশের টেনিস তারকা সাবালেঙ্কার সামনে। মেলবোর্নে রুদ্ধাশাস তিন সেটের লড়াই শেষে অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রাণি হয়েছেন সাবালেঙ্কা। 

২৪ বছর বয়সী বেলারুশিয়ান টেনিস তারকা ২-১ সেট ব্যবধানে হারিয়েছেন রিবাকিনাকে। ২ ঘণ্টা ২৯ মিনিটের লড়াইয়ে ৬-৪,৩-৬,৪-৬ গেমে উইম্বল্ডন চ্যাম্পিয়নকে হারিয়ে নিজের ক্যারিয়ারের প্রথমবারের মতো গ্র্যান্ড স্লাম জিতেছেন আরিয়ানা সাবালেঙ্কা। 


বিজ্ঞাপন


ম্যাচের শুরু থেকেই দুই তারকার মাঝে হার না মানা মনোবল দেখা গিয়েছে। তবে প্রথম সেটটি মাত্র ৩৬ মিনিটে জিতে নেন কাজাখস্তানের তারকা রিবাকিনা। ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জয়ের হাতছানি তখন ফিকে হয়ে যাওয়ার উপক্রম ছিল বেলারুশের টেনিস তারকার সামনে। 

তবে নিজের সামর্থ্যের জাত চেনানোর জন্য সাবালেঙ্কা অস্ট্রেলিয়ান ওপেনকেই বেছে নিয়েছিলেন। পরের দুই সেটে আধিপত্য বিস্তার করেছেন ২৪ বছরের এই তারকা। দ্বিতীয় ও তৃতীয় সেট ৬-৩, ৬-৪ গেমে জিতে নিজের সেই অধরা স্বপ্ন পূরণ করেন তিনি। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর