শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

যুক্তরাষ্ট্রে হবে কোপা আমেরিকার পরবর্তী আসর 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ০৫:৪১ পিএম

শেয়ার করুন:

যুক্তরাষ্ট্রে হবে কোপা আমেরিকার পরবর্তী আসর 

লাতিন আমেরিকা নয়, ২০২৪ এর কোপা আমেরিকা শিরোপা ধরে রাখার লড়াইয়ে লিওনেল মেসির আর্জেন্টিনা যাবে যুক্তরাষ্ট্রে। কনকাকাফ এবং কনমেবল ফুটবল ফেডারেশনের তরফে শুক্রবারই এই নিয়ে বড়সড় ঘোষণা করা হয়। এই দুই ফুটবল সংস্থার যৌথ উদ্যোগে এবার কোপা আমেরিকা অনুষ্ঠিত হতে চলেছে। যেখানে ১০টি কনমেবল এবং কনকাকাফ অঞ্চল থেকে ৬টি দল প্রতিযোগী করবে।  

ফলে এই নিয়ে কোপা আমেরিকার ইতিহাসে দ্বিতীয়বার যুক্তরাষ্ট্রে টুর্নামেন্ট আয়োজিত হতে চলেছে। ২০১৬ সালে স্মারক সংস্করণ এর আগে আয়োজিত হয়েছিল যুক্তরাষ্ট্রে। সেবারও ছয়টি কনকাকাফ দেশকে আমন্ত্রণ জানানো হয়েছিল। 


বিজ্ঞাপন


এদিকে কনমেবল প্রেসিডেন্ট আলেহান্দ্রো ডোমিনগুয়েজ জানায়, দুটি সংস্থাই চাইছে আরো বেশি ও ভাল প্রতিযোগিতার আয়োজন করতে যাতে করে কার্যত ফুটবলের মান ও শক্তি দুটোই বৃদ্ধি পাবে। উভয় ফেডারেশনেরই বিশ্বজুড়ে জনপ্রিয়তা রয়েছে। কিন্তু যৌথভাবে সবকিছু হলে এর থেকে আরো ভাল কিছু পাওয়া সম্ভব।

এছড়া কনকাকাফ প্রেসিডেন্ট ভিক্টর মন্তাগ্লিয়ানি জানিয়েছেন, কনকাকাফ এবং কনমেবল এলাকার মেয়েদের এবং ছেলেদের ফুটবলে ক্রমবর্ধমান উন্নতিতে সহায়ক হবে এই যৌথ উদ্যোগ। দুই ফুটবল সংস্থাই এতে উপকৃত হবে।   

অন্যদিকে ২০২৪ সালে উইমেন’স গোল্ড কাপে কনকাকাফ অঞ্চলের দক্ষিণ আমেরিকার চারটি দেশকে আমন্ত্রণ জানানো হবে। সেটিও হবে যুক্তরাষ্ট্রে। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর