শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ বলে জিতল কুমিল্লা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ০৫:১৬ পিএম

শেয়ার করুন:

রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ বলে জিতল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের সিলেট পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স। টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক ইয়াসির আলী রাব্বি। আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ান ও লিটন দাসের অর্ধশতকে ভর করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে ইমরুল কায়েসের দল। সেই লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ওভারের নাটকীয়তায় রোমাঞ্চ ছড়িয়ে ৪ রানে হেরে যায় খুলনা। 

১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় টাইগার্স। ওপেনার তামিম ইকবাল ইনিংসের তৃতীয় ওভারেই সাজঘরে ফিরে যান। এর পর দলের হাল ধরেন দুই বিদেশি ক্রিকেটার শেই হোপ ও অ্যান্ড্রু বালবির্নি। দশম ওভারে আইরিশ অধিনায়ক সাজঘরে ফিরে গেলে ম্যাচের লাগাম নিজের হাতে টেনে নেন মাহমুদুল হাসান জয়। তবে শেষ পর্যন্ত কুমিল্লার বোলারদের নৈপুণ্যে জয় তুলে নেয় ইমরুল কায়েসরা। 


বিজ্ঞাপন


প্রথমে টসে হেরে ব্যাট করতে নেমে ধীরগতির শুরু পায় কুমিল্লা। দুই ওপেনার দেখেশুনে খেলতে থাকেন। পাওয়ার প্লেতে কোন উইকেট না হারিয়ে মাত্র ৩৩ রান সংগ্রহ করে ভিক্টোরিয়ান্স ওপেনাররা। 

দশম ওভারে নিজের অর্ধশতকের দেখা পান ওপেনার লিটন দাস। তবে নাহিদুলের বলে সেই ওভারেই কাটা পড়েন তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে রিজওয়ানের সঙ্গে জনসন চার্লস ঝড়ো গতিতে রান তুলতে থাকেন। এই ক্যারিবিয়ান ব্যাটারের ২২ বলে ৩৯ রানের বিধ্বংসী ইনিংসে বড় রানের ভীত পেয়ে যায় কুমিল্লা। 

শেষ দিকে নিজের অর্ধশতক পূরণ করেন আরেক ওপেনার রিজওয়ান। দুই ওপেনারের অর্ধশতক ও চার্লসের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলেছে ভিক্টোরিয়ান্স।এএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর