বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

চট্টগ্রামকে হারিয়ে শীর্ষে সাকিবের বরিশাল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ১০:৪১ পিএম

শেয়ার করুন:

চট্টগ্রামকে হারিয়ে শীর্ষে সাকিবের বরিশাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে ঢাকা ও চট্টগ্রাম পর্ব শেষে আজ মাঠে গড়ালো সিলেট পর্বের খেলা। যেখানে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশাল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুভগত হোমের চট্টগ্রামকে ৩ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে সাকিব আল হাসানের বরিশাল। 

চট্টগ্রামের দেওয়া ১৬৯ লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় ফরচুন বরিশাল। তবে সাকিব আল হাসানের দলকে মিডেল ওভারে ধসিয়ে দেন চ্যালেঞ্জার্সের স্পিনার নিহাদুজ্জামান। তার ঘুর্ণিতে ৬ রানের ব্যবধানে তিন উইকেট হারায় বরিশাল। 


বিজ্ঞাপন


ওপেনার এনামুল হক বিজয় এক প্রান্তে দাঁড়িয়ে থেকে লড়েছেন। এবারের বিপিএলের প্রথম অর্ধশতকও তুলে নেন এই ডানহাতি ব্যাটার। তবে ৫০ বলে ৭৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে ১৫তম ওভারে বিদায় নিলে বিপাকে পড়ে সাকিবের দল।

শেষদিকে আফগানিস্তানের অলরাউন্ডার করিম জানাতের বিধ্বংসী ইনিংস চট্টগ্রামের নিশ্চিত জয়ের ম্যাচ ছিনিয়ে নেয়। এই ডানহাতি ব্যাটারের ১২ বলে ৩১ রানের ক্যামিওতে ৩ উইকেটের জয় পায় বরিশাল।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় গুভগত হোমের দল। প্রথমবারের মতো বিপিএলের এবারের আসর খেলতে নামা মেহেদী মারুফ ইনিংসের দ্বিতীয় ওভারেই মাত্র ৫ রান করে বিদায় নেন। ইনিংসের হাল ধরতে পারেনি মিডেল অর্ডার ব্যাটাররা। 

ছোট জুটি করে রানের চাকা সচল রাখেন আফিফ হোসেন। তবে ১২ ওভারের ভেতর ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে চ্যালেঞ্জার্স। ধুঁকতে থাকা দলকে পথ দেখান নিজের প্রথম বিপিএল ম্যাচ খেলতে নামা আইরিশ অলরাউন্ডার কার্টিস ক্যাম্ফার। 


বিজ্ঞাপন


শেষদিকে তার বিধ্বংসী ২৫ বলে ৪৫ রানের ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রানের লড়াকু সংগ্রহ পায় চট্টগ্রাম। বরিশালের হয়ে খালেদ আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি।

এমএএম 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর