শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

তাসকিনের বোলিং তোপে ঢাকার দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ১০:১৩ পিএম

শেয়ার করুন:

তাসকিনের  বোলিং তোপে ঢাকার দ্বিতীয় জয়

টসে হেরে ব্যাট করতে নেমে খুলনা টাইগার্সের বিপক্ষে ঢাকার আজ বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে টপ অর্ডারদের ব্যর্থতা। দলটির প্রথম ছয়জনই ব্যাটারই আউট হয়েছেন সিঙ্গেল ডিজিটে। ব্যতিক্রম কেবল সৌম্য সরকার। লম্বা সময় ধরে রানের বাইরে ছিলেন এই বাঁহাতি ব্যাটার। খুলনার বিপক্ষে আজ রানে ফিরেছেন তিনি। করেছেন ৫৭ রান। কিন্তু এই ক্রিকেটারের ফিফটির দিনে তার দল ঢাকা অলআউট হয়েছে মাত্র ১০৮ রানে।

অপরদিকে ছোট রান করতে যেয়ে ভালো করতে পারেনি খুলনা। নিয়মিত বিরতিতে শুরু থেকেই উইকেট দিয়ে আসছিলেন ঢাকার বোলারদের। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষ হবার আগেই সব উইকেট হারিয়ে ৮৪ রান করতে সক্ষম হয় খুলনা। ফলে ২৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে নাসির-তাসকিনরা। এদিকে ছয় ম্যাচ পর দ্বিতীয় জয়ের দেখা পেলো ঢাকা। 


বিজ্ঞাপন


এদিকে ম্যাচের প্রথমে ব্যাট করতে নেমে ভালো সূচনা করতে পারেনি ঢাকা। পাওয়ার প্লতে মাত্র ২৫ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে ডমিনেটর্স। নিয়মিত বিরতিতে উইকেট আসা যাওয়া  মিছিলে ওপেনার সৌম্য সরকারের ৫৭ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে সব উইকেট হারিয়ে ১০৮ রানের সংগ্রহ পায় ঢাকা। 

খুলনার বিপক্ষে ব্যাট করতে নেমে ঢাকার ৮ ব্যাটারই ফিরেছেন দুই অংক ছোঁয়ার আগেই। ডমিনেটর্সের ১০০ পেরিয়েছে ওপেনার সৌম্য কল্যাণে। ৪৫ বলে ৫৭ রান করে ঢাকার রানকে সম্মানজনক স্থানে নিয়ে গেছে এই বাঁহাতি ব্যাটার। এছাড়া তাসকিন আহমেদ ১২ আর আল-আমিন হোসেন ১০ রান করে ছুঁয়েছেন দুই অংক। বল হাতে খুলনার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন নাহিদুল। এছাড়া ৩টি উইকেট নেন নাসুম আহমেদ। 

ঢাকার দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে খুলনাও শুরুতে উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায়। যদিও তামিম ইকবালের ৩০ রানের সুবাদে মনে হচ্ছিল, সহজে লক্ষ্য তাড়া করে ফেলবে খুলনা। কিন্তু ঢাকার বোলারদের তোপে আর ফিল্ডিংয়ের সুবাদে খুলনাকেও আটকে দেয় ঢাকা। মাঝে অধিনায়ক ইয়াসির আলী ২১ রান করে কিছুটা চেষ্টা করলেও উইকেটে টিকে থাকতে পারেনি ঢাকার বোলারদের নিয়ন্ত্রনে। তবে খুলনার পক্ষে তামিম ও অধিনায়ক ইয়াসির ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌছাতে পারেননি নাসিরদের বিপক্ষে। ফলে সব উইকেট হারিয়ে ১৫.৩ বলে ৮৪ রান করতে সক্ষম হয় খুলনা। 

এদিকে ঢাকার হয়ে বল হাতে ৯ রান দিয়ে ৪ উইকেট নেন তাসকিন আহমেদ। এছাড়া ২টি করে উইকেট নেন নাসির হোসেন ও আল আমিন হোসেন। 


বিজ্ঞাপন



     

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর