শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

শতাধিক আইপিএল ম্যাচ খেলেও দল পাননি, হতবাক বিশ্লেষকরা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২২, ১০:৪৮ পিএম

শেয়ার করুন:

শতাধিক আইপিএল ম্যাচ খেলেও দল পাননি, হতবাক বিশ্লেষকরা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) যেন এক ভাঙা গড়ার ইতিবৃত্ত। এই আসরে শূন্য থেকে কোটিপতি বনে গিয়েছেন একাধিক ক্রিকেটার। রাতারাতি তারকা তৈরির মঞ্চ সমর্থকদের হতাশও করেছে কিছু ক্ষেত্রে। আসন্ন আসরের জন্য নিলামে ইংলিশ ক্রিকেটার স্যাম কারান অপ্রত্যাশিতভাবে আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ দামি ক্রিকেটার বনে গেছেন। অপরদিকে দল পাননি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে শতাধিক ম্যাচ খেলা ক্রিকেটার। ফ্রাঞ্চাইজিদের এমন কাণ্ডে হতবাক হয়েছেন ক্রিকেট বিশ্লেষকরা।

আইপিএলের ১৬তম আসরকে কেন্দ্র করে অবিক্রীত হয়েছে বেশ বড় কিছু তারকা যার ভিতর আলোচনায় সারা ফেলে পেসার সন্দীপ শর্মা নাম। কারণ এর আগে এই পেসারের ১০৪টি ফ্রাঞ্চাইজি খেলার অভিজ্ঞতা আছে, এছাড়া বর্তমান ঘরোয়া লিগ পারফরম্যান্সয়েও আছে দারুণ ছন্দে। তবে ২০২৩ আসরের মিনি নিলামে এ পেসারের ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি হওয়া সত্ত্বেও কোনও দল তাকে নেননি।    


বিজ্ঞাপন


এ বিষয়ে ক্রিকেট ডটকমের সাথে এক সাক্ষাৎকারে তিনি ঘরোয়া খেলার সাম্প্রতিক পারফরম্যান্সও তুলে ধরে বলেন, 'আমি হতবাক এবং হতাশ। কেন আমি অবিক্রীত হয়ে গেলাম জানি না। আমি যে দলের হয়েই খেলেছি আমি ভালো করেছি এবং সত্যিকার অর্থে ভেবেছিলাম কোনো দল আমার জন্য বিড করবে। সত্যি বলতে, আমি এটা আশা করিনি। কোথায় ভুল হয়েছে জানিও না। ঘরোয়া ক্রিকেটে আমি ভালো পারফর্ম করছি। রঞ্জি ট্রফির শেষ রাউন্ডে আমি সাত উইকেট নিয়েছিলাম। সৈয়দ মোশতাক আলীতে আমি খুব ভালো করেছি।' 

এছাড়া আইপিএলে সন্দীপের রেকর্ডের কমতি ছিল না। এখন পর্যন্ত তিনি ১০৪টি আইপিএল খেলেছেন যেখানে ৭.৭৭ ইকোনমিতে ১১৪টি উইকেট শিকার করেছেন এ পেসার।

অপরদিকে সন্দীপের অতীতের রেকর্ডের দিকে তাকালে, ভুবনেশ্বর কুমারের চেয়ে পাওয়ার প্লে'তে সবচেয়ে বেশি উইকেট পেয়েছেন এই পেসার। ২০১৪ থেকে ২০২০ সালের মধ্যে তিনিই একমাত্র বোলার যিনি প্রতিটি সংস্করণে ১২টির বেশি উইকেট নিয়েছিলেন। এছাড়া আইপিএলে বিরাট কোহলিকে সবচেয়ে বেশিবার আউট করার রেকর্ডও তার দখলে। সাতবার কোহলির ইনিংসে বড় করতে বাধা হয়ে দাঁড়িয়েছেন সন্দীপ।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর