শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেসিদের স্বপ্নপূরণের নায়কই থাকছেন আর্জেন্টিনার কোচ 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২২, ০৭:২২ পিএম

শেয়ার করুন:

মেসিদের স্বপ্নপূরণের নায়কই থাকছেন আর্জেন্টিনার কোচ 

দুই লিওর যুগলবন্দিতেই বিশ্বকাপ এলো আর্জেন্টিনার ঘরে। একজন লিওনেল মেসি, আর একজন আলবিসেলেস্তেদের জয়ের নেপথ্য নায়ক লিওনেল স্কালোনি। তাঁর হাত ধরেই কোপা আমেরিকা ২০২১, ফিনালিসমা ২০২২, এবং এবারের বিশ্বকাপ শিরোপা। পর পর তিনটি সাফল্যের মুখ দেখল লা আলবিসেলেস্তেরা। দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পিছনের মূল কারিগর ছিলেন লা স্ক্যালোনেতা। তবে কাতার বিশ্বকাপ পর্যন্ত স্কালোনির চুক্তি থাকলেও নতুন করে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত করলেন এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া।   

তবে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ঘোষণা না আসলেও স্কালোনি এবং আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের মধ্যে চুক্তি বৃদ্ধির ব্যাপারে যে কথা হয়েছে সেটি নিশ্চিত করেছেন  এএফএ এর সভাপতি। 


বিজ্ঞাপন


তিনি বলেন,  ‘স্কালোনি আর্জেন্টিনা জাতীয় দলের কোচ। আমরা দুজনেই কথার বরখেলাপ করি না। আমরা মৌখিকভাবে রাজি হয়েছি। সন্তানের পাসপোর্ট সমস্যা ঠিক করতে বর্তমানে স্পেনে গিয়েছেন তিনি। যখন তিনি দেশে ফিরবেন তখন এ বিষয় নিয়ে আমরা আলোচনা করব।’

২০১৮ সালে একটি অগোছালো আর্জেন্টিনা দলের দায়িত্ব নিয়েছিলে স্কালোনি। এরপর নিজের দক্ষতা দ্বারা সময়ের সাথে সাথে দলটিকে অপ্রতিরোধ্য বানিয়ে ফেলেন তিনি। অপরদিকে স্কালোনি যখন দায়িত্ব নিয়েছিলেন, তখন অনেকেই তাঁর সমালোচনা করেছিলেন। মেক্সিকো বিশ্বকাপের মহানায়ক দিয়েগো মারাদোনা কটাক্ষ করে বলেছিলেন, 'স্কালোনি মানুষ ভাল। তবে আমার দেশের কোচ হিসেবে ওকে চাই না।' সেই স্কালোনি দায়িত্ব পেয়ে কোপা আমেরিকা জেতেন। এবার বিশ্বকাপ জিতলেন। টানা দু’ বছর দুটো মেগা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন লিওনেল স্কালোনি।  

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর