শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেসিকে অভিনন্দন জানালেন নেইমার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২, ০৬:৫৮ এএম

শেয়ার করুন:

মেসিকে অভিনন্দন জানালেন নেইমার

দীর্ঘ ৩৬ বছর ধরে বিশ্বকাপের শিরোপা খরায় ছিল আর্জেন্টিনা। এদিকে চারটি বিশ্বকাপ খেলেও দেশকে শিরোপা জেতাতে পারেননি দলটির সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। এমন পরিসংখ্যান নিয়ে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে নিজের ক্যারিয়ারের পঞ্চম ও শেষ বিশ্বকাপ খেলতে এসেছিলেন মেসি। যেখানে মরুর বুকে প্রথম ম্যাচে অঘটনের হারের পরও ফাইনালে উঠে আর্জেন্টিনা। আর শিরোপা নির্ধারণী ম্যাচে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে পরাজিত করে সব আক্ষেপ পূরণ করলেন মেসি ও আর্জেন্টিনা দল। অপরদিকে বিশ্বকাপ শিরোপা জেতায় মেসিকে অভিবাদন জানিয়েছেন তার পিএসজি সতীর্থ নেইমার। বন্ধুর উদ্দেশে লেখা এক টুইটে ব্রাজিলিয়ান এ তারকা লিখেছেন, ‘শুভ কামনা ভাই।’

এর আগে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে শিরোপার স্বপ্নভঙ্গ হয় নেইমারদের। ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হেরে আসর থেকে বিদায় নেয় ব্রাজিল।


বিজ্ঞাপন


এদিকে আলবিলেস্তেদের তিন যুগের আক্ষেপ ঘোচানোর পথে সামনে থেকে নেতৃত্ব দেন মেসি। গ্রুপপর্বে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ বাদ দিয়ে বাকি সব ম্যাচেই তিনি পেয়েছেন গোলের দেখা। ফুটবল বিশ্বকাপের কোনো নির্দিষ্ট টুর্নামেন্টের ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে গ্রুপপর্ব, শেষ ষোল, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনালে গোল করার কীর্তি গড়েছেন তিনি।

ব্যক্তিগত পারফরম্যান্সে দ্যুতি ছড়িয়ে আসরের সেরা হয়ে জিতেছেন গোল্ডেন বল। আসরে ৭ গোলের সঙ্গে তার অ্যাসিস্ট সংখ্যা ৩টি। নিজের শেষ বিশ্বকাপে বুক চিতিয়ে লড়াই করে দলকে শিরোপা জিতিয়েছেন। তার চেয়ে বড় বিষয় সাত বারের ব্যালন ডি’অর জয়ীর ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতা ফিফা বিশ্বকাপ ট্রফিও এখন তার শোকেজে জায়গা করে নিয়েছে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর