বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

প্রথম সেশন শেষে স্বস্তিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২২, ১১:৩১ এএম

শেয়ার করুন:

প্রথম সেশন শেষে স্বস্তিতে বাংলাদেশ

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত ২১৫ রানের বেশি তাড়া করে জিততে পারেনি বাংলাদেশ। ম্যাচের চতুর্থ ইনিংসেও এর আগে ৪১৩ রানের বেশি করতে পারেনি সাকিব-মুশফিকরা। এমন সমীকরণকে মাথায় রেখে প্রথম টেস্টের চতুর্থ দিনে ভারতের শক্তিশালী বোলিং লাইন আপকে বুড়ো আঙুল দেখিয়ে ব্যাট করে যাচ্ছেন দুই ওপেনার নাজমুল হাসান শান্ত ও জাকির হাসান। এর সঙ্গে ভারতের বিপক্ষে টেস্টে বাংলাদেশের সেরা উদ্বোধনী জুটিও উপহার দিয়েছেন জাকির ও শান্ত।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের শুরু থেকেই দেখে শুনে ব্যাট করতে থাকে দুই ওপেনার শান্ত ও জাকির। প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ১১৯ রান। এর আগে ৪২ রান নিয়ে চতুর্থ দিনের ব্যাটিং শুরু করে টাইগাররা। ব্যাটিংয়ে নেমে ভারতের বিপক্ষে প্রথম উইকেট জুটিতে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন এই দুই ব্যাটার। তাছাড়াও ভারতের বিপক্ষে টেস্টে এটিই বাংলাদেশের প্রথম শতরানের জুটি।


বিজ্ঞাপন


বিরতিতে যাওয়ার আগে অর্ধশতক তুলে নিয়েছেন দুই উদ্বোধনী ব্যাটার। জাকির হাসান অভিষেকেই ভারতের বিপক্ষে ফিফটি তুলেছেন।এর সঙ্গে হাবিবুল বাশার সুমন ও আমিনুল ইসলাম বুলবুলের রেকর্ডেও পা রেখেছেন এই বাঁহাতি ব্যাটার। ৮ চারে ১০৯ বলে ৫৫ রান এসেছে জাকিরের ব্যাট থেকে। ৭ চারে ১৪৩ বলে ৬৪ রান করে অপরাজিত আছেন শান্ত।

বিরতিতে যাওয়ার আগে চেতেশ্বর পুজারার থ্রো লাগে জাকির হাসানের হাঁটুতে। আর এতেই মাটিতে লুটিয়ে পড়েন জাকির। তবে সুস্থ হয়ে ব্যাটিং শেষ করেই বিরতিতে গেছে এই বাঁহাতি ব্যাটার। 

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর