শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বড় লক্ষ্য বেঁধে দেওয়ার পথে ভারত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ০১:৫৮ পিএম

শেয়ার করুন:

বড় লক্ষ্য বেঁধে দেওয়ার পথে ভারত

ওয়ানডে সিরিজ জিতে ফুরফুরে মেজাজে থাকা টাইগাররা যেন টেস্টের সেই চিরচেনা রূপে নতুন করে ধরা দিল। চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে ভারতের বিপক্ষে তাই বড় লক্ষ্যের আভাস পাচ্ছে সাকিব আল হাসানের দল। ২৫৪ রানের বড় লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামার পর বেশ সতর্ক হয়েই ব্যাট করছেন ভারতীয় ব্যাটাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ এক উইকেট হারিয়ে ১২৬ রান। উইকেটে আছেন শুভমান গিল ও চেতেশ্বর পূজারা।


বিজ্ঞাপন


এর আগে কুলদীপ যাদবের ক্যারিয়ার সেরা বোলিংয়ে মাত্র ১৫০ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। চট্টগ্রামে নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশের এটি দ্বিতীয় সর্বনিম্ন রানের রেকর্ড। তৃতীয় দিন সকালে বাংলাদেশের শেষ দুই উইকেট জুটি টিকেছে ১১.৫ ওভার। যেখানে টাইগাররা যোগ করতে পেরেছে মাত্র ১৭ রান।

সকালে মেহেদী মিরাজ ও ইবাদত হোসেনের অষ্টম উইকেট জুটি অপরাজিত থেকে মাঠে নামে। দিনের পঞ্চম ওভারে কুলদীপ যাদবের লেগ সাইডের বল ব্যাট চালিয়ে ক্যাচ আউটের শিকার হন ইবাদত। মিরাজের সঙ্গে তার জুটি ছিল ৮৩ বলে ৪২ রানের। রান ও বলের হিসেবে এটি বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ জুটি। শেষভাগে খালেদকে নিয়ে ভালোই লড়ছিলেন মিরাজ। ১৪ বল খেলে খালেদ উইকেটে টিকে থাকলেও, মিরাজ আউট হয়ে যান। ২ চার ও ১ ছক্কায় ৮২ বল খেলে ২৫ রান করার পর অক্ষর প্যাটেলের বলে স্ট্যাম্পিং হন তিনি।  

ভারতের হয়ে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন কুলদ্বীপ যাদব। মোহাম্মদ সিরাজ নেন ৩ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল ও উমেশ যাদব।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর