শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

তাইজুল ঝড়ে সাজঘরে কোহলিসহ তিন টপ অর্ডার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২, ১১:০৪ এএম

শেয়ার করুন:

তাইজুল ঝড়ে সাজঘরে কোহলিসহ তিন টপ অর্ডার

দীর্ঘ সাত বছর পর নিজেদের ঘরের মাঠে টেস্টে ভারতের মুখোমুখি হচ্ছে টিম টাইগার্স। রোহিত শর্মাদের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পর দুই ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নেমেছে বাংলাদেশ। টসে হেরে বোলিং করতে নেমেই ভারতীয় ব্যাটারদের চেপে ধরেছে টাইগার বোলাররা। তাইজুল ইসলামের জোড়া আঘাতে সাজঘরে ফিরে গেছেন ওপেনার শুভমন গিল ও বিরাট কোহলি। 

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক লোকেশ রাহুল। বাংলাদেশের হয়ে টেস্ট ইতিহাসে ১০১তম ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে জাকির হাসানের। 


বিজ্ঞাপন


প্রথম সেশনের শুরু থেকেই টাইগার বোলারদের উপর চড়াও হন ভারতের দুই ওপেনার। হাত খুলে খেলতে থাকেন শুভমন গিল ও লোকেশ রাহুল। প্রথম এক ঘণ্টা ভারতীয় ব্যাটারদের তেমন কোন পরীক্ষা নিতে পারেনি সাকিব আল হাসানের দল। 

তবে ১৪তম ওভারে স্বাগতিকদের কাঙ্ক্ষিত সফলতা এনে দেন স্পিনার তাইজুল ইসলাম। তার ঘূর্ণিতে সুইপ শট খেলতে গিয়ে শর্ট লেগে ক্যাচ দিয়ে বসেন গিল। ৪০ বলে ২০ রান করে সাজঘরে ফিরেন এই ওপেনার। তাইজুলের দেখানো পথে হাঁটেন টাইগার পেসার খালেদ আহমেদ। ১৯তম ওভারে অধিনায়ক রাহুলকে বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখান এই ডানহাতি বোলার। 

তৃতীয় উইকেট জুটিতে ক্রিজে নেমে বেশিক্ষণ টিকতে পারেন নি ভারতের সেরা ব্যাটার বিরাট কোহলি। মাত্র ৫ বল খেলে তাইজুলের ঘূর্ণিতে লেগ বি ফোরের ফাঁদে পড়েন ভারতের সাবেক এই অধিনায়ক। রিভিউ নিয়েও শেষ রক্ষা হয় নি এ ডানহাতি  ব্যাটারের। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৪৮ রান।  


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর