শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

মেসিকে ভয় পাওয়ার কিছু নেই: ডাচ গোলরক্ষক 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:২১ পিএম

শেয়ার করুন:

মেসিকে ভয় পাওয়ার কিছু নেই: ডাচ গোলরক্ষক 

১৯৭৮ সালের বিশ্বকাপে নেদারল্যান্ডসের হয়ে অভিষেক হয়েছিল ডিক স্কোয়েনাকেরের। এরপর দ্বিতীয় ডাচ ফুটবলার হিসেবে সরাসরি বিশ্বকাপে অভিষেক হল নোপার্টের। ২৮ বছর বয়সি এই গোলকিপার বেশ ভাল পারফরম্যান্স দেখাচ্ছেন। তবে কোয়ার্টারে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনার সাথে। এই ম্যাচের আগে লিওনেল মেসিকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন না এই ডাচ গোলরক্ষক। 

গণমাধ্যমকে নোপার্ট বলেন, 'শুক্রবারের ম্যাচে যদি আমাদের বিরুদ্ধে আর্জেন্টিনা পেনাল্টি পায় এবং মেসি পেনাল্টি মারতে আসে, তাহলে আমি পেনাল্টি ঠেকাতে তৈরি। মেসি আমাদের সবার মতোই। ও আমাদের মতোই মানুষ। সেই কারণে ওকে ভয় পাওয়ার কিছু নেই। খেলার সময় প্রতিটি মুহূর্তই গুরুত্বপূর্ণ। মেসিও গোল মিস করতে পারে। আমরা এবারের বিশ্বকাপের শুরুর দিকেই সেটা দেখতে পেয়েছি।' 


বিজ্ঞাপন


কাতার বিশ্বকাপে গ্রুপের শেষ ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মেসি। সে কথাই উল্লেখ করেছেন ডাচ গোলরক্ষক বুঝিয়ে দিয়েছেন, মেসিকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ।

অপরদিরকে নোপার্টের সতীর্থ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক মেসির প্রশংসা করেছেন। তবে তিনিও মেসিকে খুব বেশি গুরুত্ব দিচ্ছেন না। যদিও নেদারল্যান্ডসের সব ফুটবলারই মেসির দক্ষতার সঙ্গে পরিচিত। সেই কারণে তাঁরা সতর্ক। মেসিকে কোনওরকম সুযোগ দিতে নারাজ তাঁরা।

চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত ডাচরা। গ্রুপে ৩ ম্যাচে ৭ পয়েন্ট পেয়ে শীর্ষে থেকেই নকআউটে পৌঁছে যায় নেদারল্যান্ডস। এরপর শেষ ষোলোর লড়াইয়ে যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে ডাচরা। 

অন্যদিকে, গ্রুপ সি তে ৩ ম্যাচে ৬ পয়েন্ট পেয়ে শীর্ষে থেকেই নকআউটে পৌঁছে যায় আর্জেন্টিনা। শেষ ষোলোতে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে তিতের শিষ্যরা। ফলে ২৪ বছর পর বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস লড়াই দেখতে যাচ্ছে বিশ্ব।


বিজ্ঞাপন


১৯৭৮ বিশ্বকাপের ফাইনালের পুনরাবৃত্তি হচ্ছে এই ম্যাচ। ওই হারের প্রতিশোধ নিতে পারলে ডাচরা উঠে যাবে সেমিফাইনালে, আর বিদায় নিতে হবে আর্জেন্টিনাকে। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর