শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করলেন রোনালদোর স্থলাভিষিক্ত রামোস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:০৭ এএম

শেয়ার করুন:

বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করলেন রোনালদোর স্থলাভিষিক্ত রামোস

বিশ্বকাপের নকআউট পর্বের বাঁচা-মরার লড়াইয়ে বড় ধরনের সিদ্ধান্ত নেন পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস। সুইজারল্যান্ডের বিপক্ষে দলের সব থেকে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে একাদশে রাখেন নি তিনি। পর্তুগালের কোচের এমন সিদ্ধান্তের ফলে দীর্ঘ ১৮ বছর পর নিজ দেশের ম্যাচে বেঞ্চে বসলেন রোনালদো। তবে পর্তুগাল বস সান্তোসের প্রশংসায় পঞ্চমুখ এখন ফুটবল বিশ্লেষকরা। কেননা 'সিআর সেভেন' এর পরিবর্তে সুযোগ পাওয়া গনসালো রামোস যে অনন্য এক কীর্তি গড়েছেন।   

কাতার বিশ্বকাপে এখন পর্যন্ত হ্যাটট্রিকের দেখা পায় নি কেউ। তবে দ্বিতীয় রাউন্ডের সর্বশেষ ম্যাচে বেনফিকার ফরোয়ার্ড রামোস আজ ফুটবল বিশ্বকে জানান দিয়েছেন কেন তিনি রোনালদোর পরিবর্তে মাঠে নেমেছেন। দলের হয়ে প্রথম গোল তো করেছেনই সেই সঙ্গে রেকর্ডবুকে নাম লিখিয়েছেন এই পর্তুগিজ। 


বিজ্ঞাপন


বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করে রীতিমত আলোড়ন সৃষ্টি করেছেন রামোস। ম্যাচের ১৭ মিনিটে দলের হয়ে প্রথম গোলের দেখা পান এই বেনফিকা তারকা। একে একে ম্যাচের ৫১ ও ৬৭ মিনিটে আরো দুই গোল করে নিজের হ্যাটট্রিক পূরণের সঙ্গে ইতিহাসের পাতায়ও নাম লিখিয়েছেন তিনি।  

কাতার বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকের কীর্তি গড়ার পাশাপাশি নিজ দেশকে এনে দিয়েছেন শেষ আটে উঠার টিকিট। সুইজারল্যান্ডকে ৬-১ গোলের ব্যবধানে উড়িয়ে দীর্ঘ ১৬ বছর পর কোয়ার্টার ফাইনালে রোনালদোরা। শেষ চারে উঠার লড়াইয়ে উড়ন্ত মরক্কোর মুখোমুখি হবে পর্তুগাল। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর