শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

১৬ মাস পর সাকিবের ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:১৩ পিএম

শেয়ার করুন:

১৬ মাস পর সাকিবের ৫ উইকেট

প্রায় তিন মাস পর ওয়ানডে ক্রিকেটে ফিরে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে টসে জিতে প্রথমে বল করে দারুণ শুরু টাইগার বোলারদের। দলের প্রাণভ্রোমরা সাকিব আল হাসানের বোলিং নৈপুণ্যে ইনিংসের শুরু থেকেই চাপে থাকে ভারতীয় ব্যাটাররা। সবশেষ ৪২ তম ওভারে মাত্র ১৮৬ রানে অলআউট হয় রোহিত-কোহলিরা। ক্যারিয়ারে চতুর্থবারের মতো পাঁচ উইকেট শিকার করলেন সাকিব। সেই সঙ্গে দীর্ঘ ১৬ মাস পর পাঁচ উইকেট নেওয়ার কীর্তি অর্জন করলেন এই অলরাউন্ডার। সবশেষ গত বছরের জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে ৫ উইকেট নিয়েছিলেন সাকিব।

ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৪৮ রান করে ভারত। এরপরের ওভারেই বোলিংয়ে আসেন সাকিব। দ্বিতীয় বলেই রোহিতকে করেন তিনি। এর এক বল পরেই কোহলিকে সাজঘরে ফিরিয়ে স্টেডিয়ামের দর্শকদের আনন্দে ভাসান এই অলরাউন্ডার। তবে এক্সট্রা কাভার অঞ্চলে দাঁড়িয়ে থাকা লিটন ঝাপিয়ে এক হাতে দুর্দান্ত ক্যাচ ধরে কোহলির উইকেট শিকারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।


বিজ্ঞাপন


সাকিবের তিন নম্বর শিকার ছিলেন ওয়াশিংটন সুন্দর। নিজের দ্বিতীয় স্পেলে তিনি আউট করেন এই ব্যাটারকে। রিভার্স সুইপ করতে গিয়ে পয়েন্টে দাঁড়িয়ে থাকা এবাদতের হাতে ক্যাচ দেন কোনো বাউন্ডারি না হাঁকিয়ে ৪৩ বলে ১৯ রান করা সুন্দর।  

এরপর ৩৫তম ওভারে আবারও এক ওভারে দুই উইকেট পান সাকিব। শুরুতে শার্দুল ঠাকুরকে বোল্ড করেন তিনি। এরপর দ্বীপক চাহারকে ফেলেন এলবিডব্লিউয়ের ফাঁদে। আর এতেই ফাইফার পূর্ণ হয় সাকিবের।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর