শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্যামেরুনের বিপক্ষে নেমেই বিশ্ব রেকর্ড গড়বেন আলভেস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২২, ১০:৫১ পিএম

শেয়ার করুন:

ক্যামেরুনের বিপক্ষে নেমেই বিশ্ব রেকর্ড গড়বেন আলভেস

টানা দুই ম্যাচ জিতে শেষ ষোলো নিশ্চিত করেছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ানরা। তাই শেষ ম্যাচ ক্যামেরুনের বিপক্ষে কেবলই নিয়মরক্ষার তিতে বাহিনীর জন্য।  

নিয়মরক্ষার ম্যাচ হলেও এই ম্যাচের জয়-পরাজয়ের উপর নির্ভর করছে ব্রাজিলের গ্রুপ চ্যাম্পিয়ন-রানার্সআপ হওয়া। আর ম্যাচটিতে বড় ধরণের পরিবর্তন আসতে পারে বলে আগেই জানিয়েছে তিতে। এই ম্যাচে ব্রাজিলের মূল একাদশে দেখা যাবে ৩৯ বছর বয়সী দানি আলভেসকে। প্রথম দুই ম্যাচে সুযোগ না পাওয়া ব্রাজিলিয়ান ডিফেন্ডার নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত শেষ ম্যাচে।


বিজ্ঞাপন


এদিকে আর্ন্তজার্তিক গণমধ্যমে জানা যায় থিয়াগো সিলভার পরিবর্তে শেষ ম্যাচে ব্রাজিলকে নেতৃত্ব দিতে পারেন আলভেস। 

যদি তাই হয় তবে, দুটি রেকর্ড গড়বেন বার্সেলোনার সাবেক এই তারকা ফুটবলার। সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে বিশ্বকাপে ব্রাজিলের হয়ে খেলার রেকর্ডটি হয়ে যাবে তার। চলতি আসরেই দালমা সান্তোসের থেকে রেকর্ডটি নিজের করে নেন ব্রাজিলের আরেক ডিফেন্ডার, ৩৮ বছর বয়সী সিলভা।

অপরদিকে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচের আগে আলভেস বলেছেন, ‘এখানে আসতে পেরে আমি খুব গর্বিত। আমি অনেক বছর ধরে দলের সঙ্গে আছি। তাই বিশ্বকাপে খেলেই চক্রটি গুটিয়ে নেয়ার সুযোগ পেয়ে আমি খুব খুশি।’

আরও বলেন, ‘আমি ১৬ বছর ধরে দলের সঙ্গে আছি। এই সময়ে দলের জন্য আমার সেরাটা দিয়েছি। আমার বয়সের কারণে বা আমি আমার সেরা সময়ে নেই বলে মানুষের প্রশ্ন তোলা স্বাভাবিক। জানি, দলের জন্য আমি কী করতে পারি। এটাও জানি, আমার চেয়ে বর্তমানে ভালো ও ছন্দে থাকা অন্য খেলোয়াড়রা দলে আছে। তবে আমি জানি যে আমি দলের চাওয়ার পূরণ করতে পারি।’   


বিজ্ঞাপন


আজ রাত ১টায় গ্রুপ পর্বে শেষ ম্যাচে কাতারের লুসাইল স্টেডিয়ামে ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামবে সেলেসাওরা।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর