শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

টিকে থাকার লড়াইয়ে প্রথমার্ধে এগিয়ে উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২২, ১০:০৩ পিএম

শেয়ার করুন:

টিকে থাকার লড়াইয়ে প্রথমার্ধে এগিয়ে উরুগুয়ে

খেলার মাত্র প্রথমার্ধ শেষ হয়েছে আর তাতেই উরুগুয়ের সাথে লড়াই জমে উঠেছে সমানে সমান। কিন্তু মুখোমুখি যখন উরুগুয়ে-ঘানা এবং পুরনো ইতিহাসের মতো আবারও পেনাল্টি মিসের মহড়া। তখন অন্ততপক্ষে উরুগুয়ের বিপক্ষে ঘানাকে নিয়ে এতটুকু বললে খুব একটা ভুল হবে না। আজ আল জানোব স্টেডিয়ামে প্রথমার্ধ শেষে উরুগুয়ের ২-০ গোল ব্যবধানের এগিয়ে। অথচ এই ম্যাচে কিনা লিড আগে নিতে পারতো ঘানাইয়ানরা। শুরু থেকে উরুগুয়ের ডিফেন্সে একের পর এক আক্রমণও ছিল ঘানার পক্ষেই।

'এইচ' গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত হয়েছে শুধু পর্তুগালের। অবশিষ্ট একটি স্থানের জন্য লড়ছে বাকি ৩ দল। গ্রুপের অন্য আরেকটি স্থানের জন্য আজ দুটি ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়া-পর্তুগাল ও ঘানা-উরুগুয়ে। আল জানুব স্টেডিয়ামে 'এইচ' গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল।


বিজ্ঞাপন


ম্যাচের ১৭ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ঘানা। ভিএআর চেকের পর উরুগুয়ের বিরুদ্ধে পেনাল্টি পেয়েছিল দলটি। কিন্তু স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হন আন্দ্রে এইয়ু। আন্দ্রে এইয়ুর শট রুখে দেন উরুগুয়ের গোলকিপার সার্জিও রচেট।

অপরদিকে ঘানা সুযোগ মিস করলেও কোনো সুযোগ হাতছাড়া করেনি উরুগুয়ে। ম্যাচের ২৬ মিনিটের মাথায় গোল করে ১-০ লিড নিয়ে এগিয়ে যায় কাভানিরা। সুয়ারেজের লো শট ঘানার গোলকিপার আন্তি-জিগি আটকে দিলেও বল বাউন্স করে একটু উপরে উঠে গেলে বলে পা ছুঁইয়ে গোল করেন জর্জিয়ান ডি অ্যারাসকায়েতা।

৩২ মিনিটের মাথায় ম্যাচের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন অ্যারাসকায়েতা। ফাকুন্দো পেলেস্ত্রি বল দেন ডারউইন নুনেজকে, তিনি বল দেন লুইস সুয়ারেজকে। তার কাছ থেকে বল পেয়ে লো ক্রসে বল জালে জড়ান অ্যারাসকায়েতা। 

আজ জিতলেই শেষ ষোল নিশ্চিত হবে ঘানার। অন্যদিকে উরুগুয়ে জিতলে তাদেরও সুযোগ থাকবে পরের রাউন্ডে যাওয়ার, যদি অপর ম্যাচে পর্তুগালের কাছে দক্ষিণ কোরিয়া হেরে যায়। এই একম সমীকরণে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাত সুয়ারেজ-কাভানিরা। 


বিজ্ঞাপন


এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর