মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

৪৪ বছর পর গ্রুপ পর্ব থেকে বিদায়ে ফিফার ওপর ক্ষোভ মেক্সিকানদের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৬:২৪ এএম

শেয়ার করুন:

৪৪ বছর পর গ্রুপ পর্ব থেকে বিদায়ে ফিফার ওপর ক্ষোভ মেক্সিকানদের

বিশ্বকাপের মিশনে নিজেদের প্রথম ম্যাচেই গোলরক্ষক গুইলেরমো ওচোয়ার দক্ষতায় পোল্যান্ডকে রুখে দিয়েছিল মেক্সিকো। রবার্ট লেভান্ডভস্কির পেনাল্টি ফিরিয়ে দিয়ে দলকে একটি পয়েন্ট এনে দিয়েছিলেন ৩৭ বছর বয়সী এই তারকা। তবে আর্জেন্টিনার বিপক্ষে হারের পর কনকাকাফ খেলা দেশটির জন্য সৌদি আরবের ম্যাচ বাঁচা-মরার লড়াই হয়ে দাঁড়ায়। আরবদের বিপক্ষে ২-১ গোলে জিতেও ফিফার নিষ্ঠুর নিয়মের মার প্যাঁচে পরে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয় উত্তর আমেরিকার দেশটিকে। 

এমন বিদায়ের পর দলের ফুটবলাররা ভেঙে পড়েছেন। ডাগআউটে নিস্তেজ ও ম্যাচ শেষে একাংশদের একা থাকতে দেখা যায়। এমন হতাশার চিত্র না এসেও উপায় নেই। কেননা এই দেশটি দীর্ঘ ৪৪ বছর বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে। ১৯৭৮ সালের পর মেক্সিকানরা কখনো গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় নি। 


বিজ্ঞাপন


'সি' গ্রুপের লড়াইয়ে সৌদি আরবের বিপক্ষে গোলশূন্য প্রথমার্ধের পর যেন খোলস ছেড়ে বের হয় এল ট্রিরা। দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটের ব্যবধানে পর পর দুইটি গোল করলে দ্বিতীয় রাউন্ডের স্বপ্ন উজ্জ্বল হয়। কিন্তু শেষ দিকে সৌদি এক গোল পরিশোধ করলে ২-১ গোলের জয় পায় মেক্সিকো। এই জয়ের পর পয়েন্ট তালিকায় পোল্যান্ড ও মেক্সিকোর সমান ৪ পয়েন্ট। তবে গোল ব্যবধানের কারণে পরের রাউন্ডে চলে যায় পোলিশরা। 

মেক্সিকানদের এমন বিদায়ে ক্ষোভে ফেটে পড়েছে সমর্থকরা। গ্রুপ পর্বের গোল ব্যবধানে নিয়ম নিয়ে এর আগেও সমালোচনার মুখে পড়েছিল ফিফা। তবে আগামী বিশ্বকাপ থেকে নিয়ম পরিবর্তনের গুঞ্জন উঠেছে। 

এমএএম          

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর