বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

নাটকীয় লড়াইয়ে ফ্রান্সকে হারাল তিউনিসিয়া

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ১১:০২ পিএম

শেয়ার করুন:

নাটকীয় লড়াইয়ে ফ্রান্সকে হারাল তিউনিসিয়া

কাতার বিশ্বকাপে যখন অন্যরা টিকে থাকার জন্য ধুঁকছিল, তখন সবার আগে নিজেদের চ্যাম্পিয়ন তকমা ধরে রেখে দ্বিতীয় পর্ব নিশ্চিত করেছে ফ্রান্স। সেজন্য তিউনিসিয়ার বিপক্ষে কিছুটা নির্ভার ছিল কিলিয়ান এমবাপ্পের দল। এই সুযোগকেই কাজ লাগিয়েছে ওয়াহবি কাজরির দল। গোলশূন্য প্রথমার্ধের পর বিরতি থেকে এসে নাটকীয়ভাবে ফ্রান্সের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আফ্রিকার দেশটি।    

তবে ম্যাচ জিতেও অস্ট্রেলিয়ার জয়ের কারণে পরের পর্বে যাওয়া হলো না মুনজির কিবাইর শিষ্যদের। বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়েও আসর থেকে বিদায় নিতে হলো তিউনিসিয়াকে। 


বিজ্ঞাপন


আজ কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে মুখোমুখি হয় ফ্রান্স-তিউনিসিয়া। হার বা জয় কোনো সমীকরণই ফ্রান্সের জন্য তেমন প্রভাবক হিসেবে কাজ করতো না। এটি জেনে এমবাপ্পেদের ছাড়া দলের ভূমিকা পরীক্ষা করলেন কোচ। যদিও গোল খেয়ে গ্রিজম্যান-এমবাপ্পেদের মাঠে নামাতে বাধ্য হয়েছেন দিদিয়ে দেশ। তবে শেষ সময়ের গোল করে। কিন্তু অফসাইডের কারণে ফল পরিবর্তন করতে পারেনি ফরাসিরা। 

প্রথমার্ধে গোল শূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতি শেষে গোলের জন্য মরিয়া হওয়া দলটি। ম্যাচের ৫৮ মিনিটে পায় সফলতা। আইসা লাইদউনির বানিয়ে দেওয়া বলে গোল করেন ওহাবি খাজরি। 

অপরদিকে পিছিয়ে পড়ায় সাইড বেঞ্চে বসিয়ে রাখা অ্যাড্রিয়েন ও এমবাপ্পেদের মাঠে নামান কোচ দিদিয়ে। ম্যাচের ৬৩ মিনিটে মাঠে নামানো হয় ফরাসি এই দুই তারকাকে। অপরদিকে গোলের খরা কাটাতে ৭৩ মিনিটে আবার বদলি নামানো হয় গ্রিজম্যানকে। দিদের এই পরিকল্পনা কাজেও আসে, ম্যাচের ঠিক শেষ মুহূর্তে গ্রিজম্যান গোল করে বুঝিয়ে দিলেন তারকারা দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ। তবে গলার কাঁটা হয়ে বিঁধেছে অফসাইডের বাঁশি।  যার ফলে শেষ ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়তে হয় ফারাসিদের। 

এসটি 


বিজ্ঞাপন


 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর