শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডেনমার্ককে চমকে দিয়ে শেষ ষোলোতে অস্ট্রেলিয়া, সঙ্গী ফ্রান্স

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ১০:৫৬ পিএম

শেয়ার করুন:

ডেনমার্ককে চমকে দিয়ে শেষ ষোলোতে অস্ট্রেলিয়া, সঙ্গী ফ্রান্স

কাতার বিশ্বকাপের 'ডি' গ্রুপে ফ্রান্সের সঙ্গী হওয়ার দৌড়ে ছিল তিন দল। পরিসংখ্যান অনুযায়ী বাকি তিন দল অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও তিউনিসিয়া সকলেরই সুযোগ ছিল শেষ ষোলোতে ওঠার। তবে সবাইকে চমকে দিয়ে ইউরোপের জায়ান্ট ডেনমার্ককে ১-০ গোলে হারিয়ে পরের রাউন্ডের টিকিট নিশ্চিত করেছে সকারুজরা। ম্যাথিউ লেকির গোলে বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয়বারের মতো শেষ ষোলোতে উঠেছে অস্ট্রেলিয়া। 

রোমাঞ্চকর 'ডি' গ্রুপের দুইটি ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ড্রতে শেষ হয়েছিল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই দ্রশ্যপট বদলে গেল। তুলনামূলক অল্প শক্তিশালীর দল অস্ট্রেলিয়া ড্যানিশদের পরীক্ষা নিতে থাকে। 


বিজ্ঞাপন


ম্যাচের ৬২ মিনিটে দারুণ এক প্রতি আক্রমণে সকারুজদের উৎসবের মুহূর্ত এনে দেন লেকি। গ্রাহাম আরনল্ডের দল শেষ দিকে নিজেদের রক্ষণ সামলিয়েছে দারুণভাবে। ডেনমার্ক পিছিয়ে পরার পর একাধিক আক্রমণ করতে থাকে। 

তবে অজি গোলরক্ষক ম্যাথিউ রায়ানের দক্ষতায় ড্যানিশরা গোলের দেখা পায় নি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করে সকারুজরা। আর তাতেই ২০০৬ সালের পর প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডের উঠে অস্ট্রেলিয়া। আর বিশ্বকাপের আগে ‘ডার্কহর্স’ হিসেবে পরিচিতি পাওয়া ডেনমার্কের বিদায় নিশ্চিত হয়। 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর