রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ নিয়ে ভারতকে যে হুমকি দিলেন রমিজ রাজা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ১২:৩৯ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপ নিয়ে ভারতকে যে হুমকি দিলেন রমিজ রাজা

আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া কাপ। সেখানে অংশ না নিতে ভারতের অনাগ্রহের সিদ্ধান্ত ভালোভাবে নেয়নি পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। এজন্য নানাভাবে তারা ভারতকে হুমকি দিচ্ছেন। এবার সেই তালিকায় যুক্ত হলো পাকিস্তান বোর্ডের প্রধান রমিজ রাজা। বললেন, ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না এলে তারাও ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে অংশ নেবে না।

২০২৩ সালে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো দুটি গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা হবে। এর মধ্যে এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। আর বিশ্বকাপ ক্রিকেটের আয়োজক ভারত।


বিজ্ঞাপন


এশিয়া কাপের ৫০ ওভারের এই প্রতিযোগিতা শুরু হবে আগে। আর ৫০ ওভারের বিশ্বকাপ হবে ভারতে। কিন্তু এই দুই প্রতিযোগিতা আয়োজন নিয়ে দুই দেশের বোর্ডের মধ্যে দ্বন্দ্ব লেগে যায়। যার শুরুটা করেছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

পাকিস্তানে এশিয়া কাপ হওয়ায় ভারত সেখানে যাবে না বলে জানিয়ে দেন জয় শাহ। তিনি ঘোষণা করে দিয়েছিলেন যে, এশিয়া কাপ অন্য কোনও দেশে হবে, পাকিস্তানে নয়।

জয় শাহের এমন মন্তব্যে চটে যান রমিজ রাজা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান বলেন, ‘পাকিস্তান যদি ভারতে গিয়ে পরের বছর বিশ্বকাপ না খেলে তা হলে কেউ সেটা দেখবে? আমাদের পরিষ্কার কথা, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আসে, তা হলেই আমরা ভারতে গিয়ে বিশ্বকাপ খেলব। যদি ওরা না আসে, তা হলে পাকিস্তানকে বাদ দিয়েই বিশ্বকাপ করতে পারে ওরা।’

রমিজ রাজা বলেন, ‘আমরা আগ্রাসী মনোভাব নিয়েই থাকব। আমাদের দল ভালো খেলছে। আমি সবসময় বলেছি যে, পাকিস্তানের ক্রিকেটকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে হবে। সেটা তখনই হবে, যখন আমরা ভালো খেলব।


বিজ্ঞাপন


ভারত এবং পাকিস্তান একে অপরের বিরুদ্ধে রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না। শুধুমাত্র বিশ্বকাপ, এশিয়া কাপ, চ্যাম্পিয়ন্স ট্রফির মতো প্রতিযোগিতাতেই একে অপরের বিরুদ্ধে খেলতে দেখা যায় এই দুই দেশকে।

২০০৮ সালে এশিয়া কাপ খেলতে শেষবার পাকিস্তানে গিয়েছিল ভারত। এরপর থেকে আর সেখানে যায়নি তারা।

অন্যদিকে ২০১২ সালে দ্বিপাক্ষিক সিরিজ় খেলতে ভারতে এসেছিল পাকিস্তান। সেটাই শেষ বার। এরপর থেকে আর দুই দেশের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ় হয়নি।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর