শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সূর্যের শতকে বড় জয় ভারতের 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০৭:৫৭ পিএম

শেয়ার করুন:

সূর্যের শতকে বড় জয় ভারতের 

সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা ভুলে, তরুণ দল নিয়ে নিউজিল্যান্ড সফরে গিয়েছে ভারত। বৃষ্টির কারণে সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়ায়নি। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে গড়াতেই জ্বলে উঠলেন সূর্যকুমার যাদব। তার বিধ্বংসী ব্যাটিংয়ে কিউইদের সামনে ১৯২ রানের লক্ষ্য বেধে দেয় টিম ইন্ডিয়া। জবাবে ব্যাট করতে নেমে ১২৬ রানে গুটিয়ে যায় কেন উইলিয়ামসনরা। ৬৬ রানে বড় জয় পায় হার্দিক পান্ডিয়ার দল।    

মাউন্ট মাঙ্গানুইয়ে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ভারতের হয়ে ব্যাট করতে নেমে ঋষভ পন্থ ও ঈশান কিশন ওপেন করেন। লকি ফর্গুসনের বলে মাত্র ৬ রানে আউট হয়ে সাজ ঘরে ফিরেন পন্থ। 


বিজ্ঞাপন


অন্যদিকে ইশ সোধির বলে ৩৬ রানে ফিরে যান ওপেনিং ব্যাটার ঈশান। তিনে ব্যাট করতে নেমে জুটি বেঁধে লড়তে থাকেন সূর্যকুমার ও শ্রেয়স আয়ার। তবে ১২ ওভারে লকি ফর্গুসনের বলে হিট উইকেট হন শ্রেয়স। অপরদিকে, ঝোড়ো ইনিংস খেলেন সূর্যকুমার, ৪৯ বলে তুলে নেন সেঞ্চুরি। ১১টি চার ও ৭টি ছক্কা দিয়ে সাজানো ছিল সূর্যের ইনিংস।

বল হাতে দূরদান্ত ছিলেন সাউদি। হার্দিক, হুডা, সুন্দর পরপর তিনজনকে ফেরান তিনি। যাদবের অপরাজিত ১১১ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ভারতের স্কোর দাড়ায় ১৯১। 

কিউয়িদের হয়ে সাউদি তিনটি এবং লকি ফর্গুসন দুটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমেই বড় ধাক্কা খায় কিউয়িরা। ভুবনেশ্বরের বলে শূন্য রানে ফিরেন ফিন অ্যালেন। পাঁচ ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর দাঁড়ায় ২৫ রানে ১ উইকেট। 


বিজ্ঞাপন


ক্রমাগত উইকেট হারাতে থাকা কিউয়িরা ১৮ ওভারেই গুটিয়ে ফেলেন তাদের ইনিংস। ভারতের হয়ে দীপক হুডা চারটি এবং চাহাল ও সিরাজ ২টি করে উইকেট নেন।

এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর