বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ ব্যর্থতায় প্রধান নির্বাচকসহ কমিটিকে বরখাস্ত করল ভারত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ১০:০৯ এএম

শেয়ার করুন:

বিশ্বকাপ ব্যর্থতায় প্রধান নির্বাচকসহ কমিটিকে বরখাস্ত করল ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে বিরাট কোহলি-রোহিত শর্মাদের। আইসিসি টুর্নামেন্টে ব্যর্থতার ধারা এবারও অব্যাহত ভারতের। এরই জের ধরে মেয়াদ শেষ হওয়ার আগেই সিনিয়র দল নির্বাচন কমিটির প্রধান চেতন শর্মা সহ সকলকেই বরখাস্ত করল ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই)। সেই সাথে নতুন নির্বাচক কমিটি গড়ার প্রস্তুতিও শুরু করে দিয়েছে তারা।   

সাবেক ক্রিকেটার আভে কুরুভিল্লার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় চার নির্বাচকই এতদিন দায়িত্ব সামলাচ্ছিলেন। বিশ্বকাপের পরেই দেবাশিস মোহান্তিরও মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে বাকিদের মেয়াদ শেষের আগেই বরখাস্ত করল বিসিসিআই। 


বিজ্ঞাপন


অপরদিকে নতুন নির্বাচক হওয়ার জন্য যোগ্যতাও নির্ধারণ করে দিয়েছে বিসিসিআই। ভারতের হয়ে অন্ততপক্ষে ৭টি টেস্ট খেললেই সিনিয়র নির্বাচক কমিটির সদস্য হওয়া যাবে। তা না হলেও কেউ যদি অন্ততপক্ষে ৩০টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলে থাকেন তিনিও জাতীয় নির্বাচক হতে পারবেন। যদি সেটুকু অভিজ্ঞতাও না থাকে তবে অন্তত ১০টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও সেই সঙ্গে অন্তত ২০টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলে থাকলেও চলবে। তবে অন্তত ৫ বছর আগে সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়ে থাকতে হবে আবেদনকারীকে।

এছাড়া বোর্ডের কোনও ক্রিকেট কমিটিতে পাঁচ বছর কাটিয়েছেন এমন কেউ আবেদন করতে পারবেন না। ২৮ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে আবেদন।

এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর