শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডিআরইউ ফুটবল টুর্নামেন্টে ঢাকা মেইলের দুরন্ত সূচনা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৬:১১ পিএম

শেয়ার করুন:

ডিআরইউ ফুটবল টুর্নামেন্টে ঢাকা মেইলের দুরন্ত সূচনা

সোমবারের সকালটাতে ঢাকার সড়কে তীব্র যানজটে পড়েছেন নগরবাসী। প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া মানুষ যখন রাস্তায় যানজটে অতিষ্ট ছিল, তখন রাজধানীর শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে চলছিল টিম ঢাকা মেইলের উল্লাস। কারণ ঢাকা রিপোর্টার্স ইউনিটির ফুটবল টুর্নামেন্টে ঢাকা মেইলের খেলোয়াড়রা তাদের প্রথম ম্যাচেই দীপ্ত টিভির বিপক্ষে বিজয় ছিনিয়ে নিয়েছে।  
  
পেশাগত কাজের বাইরে মাত্র ২০ মিনিটের খেলায় অবশ্য হাড্ডাহাড্ডি লড়াই হয় দু’দলের মধ্যে। কারণ পাঁচ মিনিটের বিরতির আগে পরে দশ মিনিট করে খেলায় কোনো পক্ষই গোলের দেখা পায়নি। যদিও ঢাকা মেইলের খেলোয়াড়দের একাধিক আক্রমণে বেশ কোনঠাসা হয়ে পড়েছিলেন দীপ্ত টিভির খেলোয়াড়রা। তবে তারাও শেষ পর্যন্ত লড়াই করে গোল ঠেকাতে সক্ষম হয়েছেন। 

যদিও প্রথমার্ধের খেলায় একজন অনুপস্থিত থাকা সত্ত্বেও বল দখলের লড়াইয়ে ঢাকা মেইলের খেলোয়াড়রা এগিয়ে ছিল। দ্বিতীয়ার্ধে ছয়জন নিয়ে খেলতে নেমে আগের চেয়েও দাপুটে ফুটবল খেলে টিম ঢাকা মেইল।   


বিজ্ঞাপন


পরে অবশ্য খেলা গড়ায় ট্রাইব্রেকারে। প্রতি দল পাঁচবার বল মারার সুযোগ পায়। প্রথমেই সুযোগ আসে ঢাকা মেইলের। দলীয় অধিনায়ক বোরহান উদ্দিন গোলকিপার রুবায়েত হাসানকে বোকা বানিয়ে বল জালে পাঠান। সঙ্গে সঙ্গে গ্যালারিতে শুরু হয় উল্লাস।

এরপর সুযোগ পেয়ে দীপ্ত টিভির একজন গোলপোস্টে মারলেও তা ঠেকিয়ে দেন গোলরক্ষক তানভীর আহমেদ। দ্বিতীয়বারে কৌশল করে দীপ্তের গোলপোস্টে বল পাঠান ঢাকা মেইলের ইমরুল কায়েস। পরের সুযোগ কাজে লাগিয়ে প্রথম গোল আদায় করে নেয় দীপ্ত টিভি। এক গোল দিয়ে দীপ্ত টিভির খেলোয়াড়রা উল্লাস শুরু করলেও তা বেশি সময় স্থীর হয়নি। কারণ চতুর্থবারে ঢাকা মেইলের আলমগীর কবির প্রতিপক্ষের জালে বল পাঠান। ফলে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় ঢাকা মেইল। সবশেষ দীপ্ত টিভির বায়েজীদ সময় নিয়ে কৌশল করে বল মারলেও ঝাঁপিয়ে পড়ে তা ঠেকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ম্যাচসেরা খেলোয়ার তানভীর আহমেদ। এরপর শুরু হয় বাধভাঙা উল্লাস।  


বিজ্ঞাপন


তবে ট্রাইব্রেকারের আগে পুরো ম্যাচে মাঠ গরম রেখেছেন ঢাকা মেইলের অতিথি খেলোয়াড় খোলা কাগজের মাহমুদুল হাসান। একাধিক বার আক্রমণও করেছেন মাহমুদ। অন্যদিকে মাঠের এ প্রান্ত থেকে অন্যপ্রান্তে বল নিয়ে ছুঁটেছেন ইমরুল কায়েস। তবে অনেকটা স্থিরতার সঙ্গে খেলে প্রতিপক্ষের আক্রমণ ঠেকিয়ে দিয়েছেন আমিনুল ইসলাম। 

আর পুরো সময় মাঠের বাইরে থেকে দলকে উৎসাহ, উদ্দীপনা আর কৌশল করে খেলার পরামর্শ দেয়ায় ব্যস্ত ছিলেন ঢাকা মেইলের টিম ম্যানেজার মুহসিন রেজা।     

১৩ নভেম্বর থেকে শুরু হওয়া ‘নগদ-ডিআরইউ মিডিয়া ফুটবল টুর্নামেন্ট-২০২২’ এর এবারের আসরে ৫১টি মিডিয়া হাউজ খেলছে। নকআউট পদ্ধতিতে ৮টি গ্রুপে বিভক্ত হয়ে এবারের টুর্নামেন্ট পরিচালনা হবে। প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন দল কোয়ার্টার ফাইনালে উন্নীত হবে। ঢাকা মেইল ও দীপ্ত টিভি এফ গ্রুপের হয়ে খেলায় অংশ নিয়েছে। 

বিইউ/এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর