বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

রোহিতরা ফাইনাল খেলার যোগ্যই নয়: শোয়েব

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২, ০৯:২৩ এএম

শেয়ার করুন:

রোহিতরা ফাইনাল খেলার যোগ্যই নয়: শোয়েব

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের হারে হতাশ সাবেক পাকিস্তান পেসার শোয়েব আকতার। বিশ্বকাপের মঞ্চে আরেকটা ভারত-পাকিস্তান লড়াই দেখার আশায় ছিলেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত এই ক্রিকেটার।

সেমিফাইনালে ইংলিশদের বিপক্ষে ভারতের ভরাডুবিতে অবাক শোয়েব। তিনি বলেন, ‘ভারতের এই দলের ফাইনাল খেলার যোগ্যতাই নেই।’ শুধু তাই নয়। রোহিতের নেতৃত্বও তাকে হতাশ করেছে। তার দাবি, টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব হার্দিক পান্ডিয়ার হাতে তুলে দেওয়ার সময় এসেছে। শোয়েব জানান, ‘নিউজিল্যান্ড সফরে হার্দিককে অন্তর্বর্তী অধিনায়ক করা হয়েছে। ওকেই টি-টোয়েন্টি ক্রিকেটে স্থায়ী অধিনায়ক করে দেওয়া উচিত’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ৩০ বছর পর বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান-ইংল্যান্ড

শোয়েব আকতারের মতে আইপিএলের মঞ্চে অধিনায়ক হার্দিক নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছে। তাই ভারতীয় ক্রিকেট বোর্ড নিশ্চিন্তে এই অলরাউন্ডারের উপর আস্থা রাখতে পারে। তার দাবি, দলে অধিনায়ক পরিবর্তনের সিদ্ধান্ত দ্রুত না আসলে অনেক দেরি হয়ে যাবে।

গতকাল ভারতের হার শোয়েবকে যতটা না হতাশ করেছে, তার থেকে বেশি হতাশ করেছে দলের ক্রিকেটারদের খেলা। ম্যাচ হারের পর এক ভিডিও বার্তায় তিনি জানান, ‘ভারতের এই হারটা খুব হতাশজনক। খুব খারাপ খেলেছে। ওরা হেরে যাওয়ারই যোগ্য। ফাইনালে ওঠার যোগ্যতা নেই এই দলের। ভারতের হারটা খুব খারাপ। ওদের বোলিংয়ের দুর্দশা তীব্র হয়ে গিয়েছে। এই ধরনের পরিবেশে দ্রুতগতির বোলার দরকার হয়। ভারতের এক জনও দ্রুত গতির বোলার নেই’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ভারতকে লজ্জায় ডুবিয়ে ফাইনালে ইংল্যান্ড

বিশ্বকাপ স্কোয়াডে যুজবেন্দ্র চাহাল থাকা সত্ত্বেও একাদশে তাকে সুযোগ না দেওয়ায় বিস্মিত শোয়েব। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার বলেন, ‘জানি না কেন চাহালকে একটাও ম্যাচ খেলানো হল না। ভারতের দল নির্বাচন ভুলে ভরা’।

ইংলিশদের বিপক্ষে ভারতের দশ উইকেটের হারে অবাক শোয়েব আকতার। তিনি জানান, ‘ভারতের জন্য খুব খারাপ দিন ছিল আজ। ক্রিকেটারদের মধ্যে কোনও আগ্রাসন দেখতে পেলাম না ম্যাচে। মাথা নিচু করে মাঠ ছাড়তে হল তাদের’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর