বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

দ্রাবিড়সহ পুরো কোচিং দলকে ছুটিতে পাঠাচ্ছে ভারতীয় বোর্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ১১:৪৪ পিএম

শেয়ার করুন:

দ্রাবিড়সহ পুরো কোচিং দলকে ছুটিতে পাঠাচ্ছে ভারতীয় বোর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হয়েছে ভারত। দ্বিতীয় সেমি ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে বিশাল ব্যবধানে হেরেছে বিরাট-রোহিতরা। এরপরই প্রধান কোচ রাহুল দ্রাবিড়সহ পুরো কোচিং দলকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সংশ্লিষ্ট এক কর্মকর্তার বরাত দিয়ে এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বকাপের পরে নিউজিল্যান্ড সফর থেকে বিশ্রাম দেওয়া হচ্ছে রাহুল দ্রাবিড়কে। শুধু তিনি নন, ভারতের গোটা কোচিং দলকেই বিশ্রামে পাঠানো হচ্ছে।


বিজ্ঞাপন


বিসিসিআইয়ের এক কর্মকর্তা এমন তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, বোলিং কোচ পরশ মামব্রে, ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর ভারতে ফিরে আসছেন। বিশ্বকাপের পরে তাদের বিশ্রামে পাঠানো হচ্ছে।’ 

ওই কর্মকর্তা জানিয়েছেন, ‘দ্রাবিড়ের বদলে নিউজিল্যান্ড সফরে দলকে কোচিং করাবেন ভিভিএস লক্ষ্মণ। এ ছাড়া দলের বোলিং কোচের দায়িত্ব সামলাবেন সাইরাজ বাহুতুলে। ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হচ্ছে হৃষিকেশ কানিতকরকে।’

খবরে বলা হয়েছে, ডিসেম্বর মাসে বাংলাদেশ সফর থেকে আবার ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব সামলাবেন দ্রাবিড়রা। গত কয়েক মাসে পর পর প্রতিযোগিতা থাকায় বিশ্রামের সুযোগ পাননি ভারতের সাপোর্ট স্টাফ। তাই তাদের বিশ্রাম দেওয়া হয়েছে।

এর আগেও দ্রাবিড়ের অনুপস্থিতিতে ভারতীয় দলের কোচের দায়িত্ব সামলেছেন লক্ষ্মণ। আয়ারল্যান্ড সফরে প্রথমবার তিনি ভারতীয় দলের কোচ হন। পরে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সফরেও দলের সঙ্গে যান তিনি। জিম্বাবোয়ে সফর ও ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও কোচিং করিয়েছে লক্ষ্মণ। 


বিজ্ঞাপন


এশিয়া কাপ শুরু হওয়ার আগে দ্রাবিড়ের করোনা হওয়ায় তখনও দলের সঙ্গে যোগ দিয়েছিলেন লক্ষ্মণ। পরে সুস্থ হয়ে দ্রাবিড় সংযুক্ত আরব আমিরাতে গেলে দেশে ফিরে আসেন তিনি।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর