বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

হারের পর বিসিসিআইকে দায়ী করলেন কোচ 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ১০:২৪ পিএম

শেয়ার করুন:

হারের পর বিসিসিআইকে দায়ী করলেন কোচ 

অ্যাডিলেডে ভারতের সামনে তৃতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠার হাতছানি ছিল। কিন্তু বিশ্বকাপের দ্বিতীয় সেমি ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটের লজ্জার হারের পর চারিদিকে সমালোচনার ঝড় বইছে। ক্রিকেট বিশ্লেষক থেকে ধরে সাবেক ক্রিকেটার সকলেই তাদের মতামত জানাচ্ছেন। তবে ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় বিসিসিআইকে দায়ী করেছেন।

ক্রিকেটের পাওয়ার হাউজ খ্যাত ভারতের এমন হারের পর সমালোচনার ঝড় উঠেছে ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে সাবেক ক্রিকেটারদের ভিতর। অপরদিকে নেটিজেনরা বিভিন্ন রকমের কারণ নিয়ে যুক্তি তর্কে মেতেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে অস্ট্রেলিয়ার মাটিতে বিরাট কোহলিদের হারের কারণ হিসেবে দেখতেছে বাহিরের দেশে টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগ না খেলতে দেওয়া। 


বিজ্ঞাপন


এই প্রসঙ্গে ভারতের কোচ রাহুল দ্রাবিড় ম্যাচ শেষে বলেন, 'বাহিরের দেশে ফ্রাঞ্চাইজি খেলতে পারলে আমাদের দেশের ক্রিকেটারদের আরও সুবিধা হবে। এখন বিসিসিআইর সিদ্ধান্তের নেওয়ার সময় এসেছে'
 
টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বড় বিজ্ঞাপন ভারতে আয়োজিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিসিসিআই ভারতের কোনো ক্রিকেটারকেই আইপিএল ব্যতীত অন্যান্য লিগে খেলার অনুমতি দেয় না। তাই বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজি লিগ থেকে বঞ্চিত হয় ভারতের ক্রিকেটাররা। 

ইংল্যান্ডের আজকের একাদশের একাধিক ক্রিকেটার অস্ট্রেলিয়ার ফ্রাঞ্চাইজি লিগ 'বিগ ব্যাশ' থেকে শুরু বাহিরের ফ্রাঞ্চাজও প্রতিনিয়ত খেলে থাকেন। আজ ইংল্যান্ডের দুই ওপেনার দীর্ঘ ৫-৬ মৌসুম ধরে প্রতিনিয়ত বিগ ব্যাশে অস্ট্রেলিয়ার মাঠ দাপিয়ে বেড়াচ্ছে। সেই সুবাদে অজি কন্ডিশন তাদের দুইজনের চেনা। অপরদিকে অস্ট্রেলিয়ার মাটিতে একাধিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার কোন অভিজ্ঞতা নেই ভারতীয় ক্রিকেটারদের। 

সমালোচনার ঝড় উঠেছে বাহিরের দেশে ফ্রাঞ্চাইজি লিগে ভারতীয় ক্রিকেটারদের না খেলতে দেওয়াতেই ভারতের এমন হার। ইংলিশ ক্রিকেটাররা এমন কন্ডিশনে প্রতিনিয়ত খেলে থাকে। যার ফলে ক্রিকেট বিশ্লেষকরা বিসিসিআইয়ের সিদ্ধান্তের পাশাপাশি  বাহিরের লিগ না খেলাকে দায়ী করছে টিম ইন্ডিয়ার এমন হারের কারণে।  

এসটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর