শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সাফের ট্রফি ছুঁয়ে আপ্লুত প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ১১:০৭ এএম

শেয়ার করুন:

সাফের ট্রফি ছুঁয়ে আপ্লুত প্রধানমন্ত্রী

নারী সাফ ফুটবলের ট্রফি ছুঁয়ে আবেগাপ্লুত হয়ে পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাফ জয়ের অবদান রাখা নারী ফুটবলারদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করেন তিনি।

বুধবার (৯ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে নারী ফুটবলারদের জন্য আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে উচ্ছ্বাস ছুঁয়ে যায় প্রধানমন্ত্রীকে। দলের অধিনায়ক সাবিনা প্রধানমন্ত্রীর হাতে সাফের ট্রফি তুলে দিলে প্রধানমন্ত্রী আপ্লুত হয়ে পড়েন। এ সময় তিনি খেলোয়াড়দের সঙ্গে গ্রুপ ছবি তোলেন।


বিজ্ঞাপন


সম্প্রতি নেপালে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়শিপে দুর্দান্ত খেলে ইতিহাস গড়ে বাংলাদেশের নারী ফুটবলাররা।

১৯ সেপ্টেম্বর ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ। শুধু শিরোপাই নয় পুরো টুর্নামেন্টে কোনো ম্যাচে হারেনি বাঘিনীরা।

football-1নারী সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে প্রথম ট্রফি এনে দেওয়া মেয়েদের জন্য ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা দেয়। আজ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফুটবলারদের জন্য সংবর্ধনার আয়োজন করা হয়। সেখানে নারী ফুটবলারদের ৫ লাখ করে টাকার চেক তুলে দেন সরকারপ্রধান।

খেলোয়াড়দের মধ্যে সবার আগে প্রধানমন্ত্রীর হাত থেকে সম্মাননার চেক নেন অধিনায়ক সাবিনা খাতুন। এরপর একে একে দলের অন্য ২২ জন সরকারপ্রধানের কাছ থেকে সম্মাননা নেন।


বিজ্ঞাপন


এছাড়া দলের প্রধান প্রশিক্ষক গোলাম রাব্বানী ছোটনসহ প্রশিক্ষক ও কর্মকর্তাদের ১১ জনের প্রত্যেককে ২ লাখ টাকা করে আর্থিক সম্মাননা দেওয়া হয়।

football-2সম্মাননা নেওয়ার পর খেলোয়াড়, প্রশিক্ষক ও কর্মকর্তারা দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালে প্রধানমন্ত্রীও তাদের ধন্যবাদ জানান। সবার সফলতা কামনা করে বঙ্গবন্ধুকন্যা বলেন, এমন সফলতা আরও আসুক সেটাই চাই।

এরপর দলনেতা সাবিনা খাতুন ও প্রধান প্রশিক্ষক গোলাম রাব্বানী সাফ চ্যাম্পিয়নশিপ ট্রফি প্রধানমন্ত্রীর হাতে তুলে দিতে গেলে সব খেলোয়াড়কে ডেকে নেন বঙ্গবন্ধুকন্যা। পরে সবাইকে নিয়ে দলনেতা সাবিনা খাতুনের হাত থেকে সাফ ট্রফি গ্রহণ করেন প্রধানমন্ত্রী। কথা বলেন নারী ফুটবল দলের কয়েকজন সদস্যের সঙ্গেও। এছাড়া তাদের সঙ্গে কুশল বিনিময় করে।

saff-win

পরে বক্তব্য প্রদানকালে প্রধানমন্ত্রী ফুটবলের সঙ্গে তার পরিবারের সদস্যদের সম্পৃক্ততার বিষয় নিয়ে স্মৃতিচারণ করেন। প্রধানমন্ত্রী তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাই, সন্তান অত্যন্ত ক্রীড়ামোদী এবং ক্রীড়ানুরাগী ছিলেন বলে উল্লেখ করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ বাফুফের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর