শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিউজিল্যান্ড-পাকিস্তান ফেভারিট কে? 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২২, ১০:৩৬ পিএম

শেয়ার করুন:

নিউজিল্যান্ড-পাকিস্তান ফেভারিট কে? 

বিশ্বকাপের ফাইনালের টিকেট পেতে আগামীকাল প্রথম সেমিফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে পাকিস্তান-নিউজিল্যান্ড। দুই পরাশক্তির মধ্যে সামর্থ্যের বিচারে কারা এগিয়ে থাকবে? এমন প্রশ্ন বাদেও ক্রিকেট পাড়ায় উঠছে ম্যাচটি হবে সমানে-সমানে লড়াই।

আগামীকাল বুধবার দুপুর দুইটায় অস্ট্রেলিয়ার সিডনিতে শুরু হবে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড এবং গ্রুপ ‘বি’ রানার্সআপ দল পাকিস্তান।


বিজ্ঞাপন


নিজেদের গ্রুপে পাঁচ ম্যাচ খেলে ৩ জয় ১ পরাজয় এবং ১ ম্যাচ ড্র দিয়ে ৭ পয়েন্ট পেয়েছিল কিউইরা। প্রথম ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৮৯ রানে হারিয়ে শুভ সূচনার বার্তা দিয়েছিল কেইন উইলিয়ামসনের দল। দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে ড্র হয়। আফগানিস্তানের সঙ্গে তাই পয়েন্ট ভাগ করে নিতে হয়েছিল কিউইদের। তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারায় তারা। পাঁচ ম্যাচের একমাত্র পরাজয়ের দেখা ইংল্যান্ডের বিপক্ষে। 

অপরদিকে গ্রুপ-২ তে পাকিস্তান ৩ ম্যাচে জয় এবং ২ ম্যাচে হার দিয়ে ৬ পয়েন্ট অর্জন করেছিল। পরপর দুই হার নিয়ে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কা তৈরি হয় পাকিস্তানের। তবে পরবর্তী তিন ম্যাচে জয় নিয়ে সেমিতে ওঠে বাবরের দল।

বিশ্বকাপের পারফরম্যান্সের হিসেবে পাকিস্তান থেকে এগিয়ে আছে নিউজিল্যান্ড। তবে পাকিস্তানকে সবসময় বলা হয় ‘আনপ্রেডিক্টেবল’। অর্থাৎ কখন কী করবে পাকিস্তান সেটা আগের থেকে পরিসংখ্যান দেখে বলাটা মুশকিল। দেখা যায়, দুর্দান্ত ফর্মে থেকেও বাদ পড়ছে আসর থেকে। আবার বাদ পড়া পাকিস্তানই জায়গা করে নিচ্ছে পরবর্তী রাউন্ডে। এবারও বাদের তালিকাতেই ছিল দলটি। কিন্তু শেষ মুহূর্তে নিশ্চিত করে ফেলেছে সেমির টিকেট। সুতরাং এ হিসেবে নিউজিল্যান্ড থেকে পাকিস্তানকে পিছিয়ে রাখার কোনো উপায় নেই।

মুখোমুখি দেখায় গত পাঁচ টি-টোয়েন্টিতে ৪ বার জয় পেয়েছে পাকিস্তান। এদিক থেকেও এগিয়ে বাবরের দল। সবশেষে নিউজিল্যান্ডকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জেতে পাকিস্তান। তাছাড়াও  বিশ্ব মঞ্চে কিউইদের বিপক্ষে রেকর্ড কথা বলছে পাকিস্তানের পক্ষে।


বিজ্ঞাপন


এসটি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর