শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

জন্মভূমিকে হারিয়ে ‘অবসর’ ঘোষণা ডাচ ক্রিকেটারের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২২, ০১:৩৬ পিএম

শেয়ার করুন:

জন্মভূমিকে হারিয়ে ‘অবসর’ ঘোষণা ডাচ ক্রিকেটারের

নিজ দলের হয়ে ‘জন্মভূমিকে’ হারানোর অনুভূতি নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন স্টিফেন মাইবার্গ। টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ করেই নেদারল্যান্ডসের জার্সি তুলে রাখার কথা ঘোষণা দিলেন এই ডাচ তারকা।

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ করে নেদারল্যান্ডস দল। ঠিক তার পরদিনই (সোমবার) ইনস্টাগ্রামে মাইবার্গ জানিয়ে দেন, ক্লাব ক্রিকেট চালিয়ে গেলেও আর কখনও নেদারল্যান্ডসের কমলা জার্সি গায়ে মাঠে ফিরবেন না তিনি। তিনি বলেন, ‘বুট জোড়া তুলে রাখছি। এমন অসাধারণ সময়ে নিজেকে দল থেকে সরিয়ে নিব ভাবতে পারিনি’।  


বিজ্ঞাপন


নেদারল্যান্ডস দলের অনেক ক্রিকেটারেরই জন্মভূমি দক্ষিণ আফ্রিকা। যাদের মধ্যে মাইবার্গ অন্যতম। দক্ষিণ আফ্রিকার প্রিটেরিয়ায় জন্ম নেওয়া এই তারকার ক্রিকেটে হাতেখড়ি নর্দার্ন্সের হয়ে। পরবর্তীতে নেদারল্যান্ডস দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে পরিণত হন এই বাঁহাতি ব্যাটার।

আরও পড়ুন- আমরা দল হিসেবে ভালো খেলেছি: শান্ত

চলতি বছরেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শেষে অবসরের ঘোষণা নেন মাইবার্গ। এবার পরিবারকে সময় দিতেই ছাড়লেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট।

ডাচদের জার্সি গায়ে মাইবার্গ প্রথম ওয়ানডে খেলেন ২০১১ সালের সেপ্টেম্বরে। পরের বছর মার্চে ডাচ দলের হয়ে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামেন তিনি। দেশের হয়ে ২২টি ওয়ানডে ও ৪৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেন এই ক্রিকেটার।


বিজ্ঞাপন


এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর