শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আমরা দল হিসেবে ভালো খেলেছি: শান্ত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২২, ১১:৫৮ এএম

শেয়ার করুন:

আমরা দল হিসেবে ভালো খেলেছি: শান্ত

বিমানবন্দরটা হতে পারতো সিডনি। কিন্তু সুপার টুয়েলভের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে লজ্জাজনক হারে ঢাকার বিমানবন্দরকেই বেছে নিতে হল টাইগারদের। বাবর-রিজওয়ানদের সাথে সেই ম্যাচটি হেরে শেষ চারে খেলার সহজ সুযোগ হারিয়েছে আফিফ-মুস্তাফিজরা। তাই চোখেমুখে রাজ্যের হতাশা নিয়ে গতকাল রাতেই দেশে পা রেখেছে সাকিব নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

স্কোয়াডের সব সদস্য দেশে ফিরলেও আসেননি মেহেদী মিরাজ ও নুরুল হাসান সোহান। পরিবারের সাথে কিছুদিন সময় কাটিয়ে দেশে ফিরবেন এই দুই ক্রিকেটার। অন্যদিকে সিডনি হয়ে যুক্তরাষ্ট্রে নিজ পরিবারের কাছে গিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। কোচিং স্টাফরাও নিজ নিজ দেশে ফিরেছেন ছুটি কাটাতে।


বিজ্ঞাপন


চলতি আসরের সুপার টুয়েলভে নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ জিতে বাংলাদেশ। আসরে টাইগারদের হয়ে সর্বোচ্চ রান করেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। পাঁচ ম্যাচ খেলে যার নামের পাশে আছে দুইটি অর্ধশতকসহ ১৮০ রান। ডানহাতি এই ব্যাটারের বিশ্বকাপ মিশন নিয়ে বিমানবন্দরে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে শান্ত বলেন, ‘হতাশ হয়েছি তা বলবো না। আসলে ওয়ার্ল্ডকাপ শুরুর আগেই কেউই তো আগে চিন্তা করেনি যে এভাবে সেমিতে যাওয়ার সুযোগ তৈরি হবে। আমরা শুধু চিন্তা করেছি যে আমরা কতোটা ভালো ক্রিকেট খেলতে পারি। নিঃসন্দেহে খুবই ভালো একটা সুযোগ ছিল, যা আমরা নিতে পারিনি। এই শিক্ষাটা সামনের বিশ্বকাপে আমাদের কাজে দেবে’।

রান সংগ্রহে সবার চেয়ে এগিয়ে থেকেও সমালোচনার মুখে পড়তে হয় শান্তকে। এই নিয়ে গণমাধ্যমে তিনি জানান, ‘আমি ম্যাচের খেলা আর প্র্যাকটিসেই ফোকাসড ছিলাম। আলহামদুলিল্লাহ ভালো করেছি, সামনে আরও ভালো করতে চাই’। তার মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপে আগে কেউ ভাবেনি, বাংলাদেশ সেমিফাইনালে খেলার সম্ভাবনা তৈরি করতে পারে। যদিও সেই সম্ভাবনা তৈরির পেছনে গ্রুপের অন্য ম্যাচেরও ভূমিকা ছিল।

২০২৪ সালে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। হাতে সময় আছে দুই বছর। শান্ত জানালেন, ‘এ বিশ্বকাপে আমাদের আরও ভালো করার বড় সুযোগ ছিল। এটাই মাথায় থাকবে যে সামনের বিশ্বকাপে এর থেকে ভালো আমরা করতে পারি এবং আমাদের হাতে আরও দুই বছর আছে। দুই বছর আমরা সেভাবেই নিজেদের প্রস্তুত করব এবং যদি ওভাবে অনুশীলন করি, সামনের বিশ্বকাপে আরও ভালো ফল করা সম্ভব’।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর