শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপ মিশন শেষে দেশের পথে টাইগাররা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২২, ০৯:০৭ এএম

শেয়ার করুন:

বিশ্বকাপ মিশন শেষে দেশের পথে টাইগাররা

আরও এক হতাশার গল্প লিখে বিশ্বকাপ আসর শেষ করল বাংলাদেশ। ওঠা হয় নি সেমিফাইনালে। সেজন্য ফিরতি টিকিটের শিডিউলেও আসে নি কোন পরিবর্তন। তাই আজ রাতেই দেশের মাটিতে পা রাখছে টিম বাংলাদেশ। রাত ১১ টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে লিটন-তাসকিনরা।

স্কোয়াডের সব সদস্য দেশে ফিরলেও আপাতত আসছেন না মেহেদী মিরাজ, নুরুল হাসান সোহান। পরিবারের সাথে কিছুদিন সময় কাটিয়ে দেশে ফিরবেন এই দুই ক্রিকেটার। অন্যদিকে সিডনি হয়ে যুক্তরাষ্ট্রে নিজ পরিবারের কাছে যাবেন অধিনায়ক সাকিব আল হাসান। কোচিং স্টাফরাও নিজ নিজ দেশে ফিরবেন ছুটি কাটাতে।


বিজ্ঞাপন


১৬ অক্টোবর থেকে শুরু হওয়া এবারের আসরে বাংলাদেশ তাদের যাত্রা শুরু করে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে। মূল পর্বের এই লড়াইয়ে ২৪ অক্টোবর ডাচদের বিপক্ষে ৯ রানে জয় পায় টাইগাররা। তবে দ্বিতীয় ম্যাচেই ছন্দ হারায় দলটি। প্রোটিয়াদের বিপক্ষে ১০৪ রানের বিশাল ব্যবধানে হেরে যায় সাকিব বাহিনী।

আসরে নিজেদের তৃতীয় ম্যাচে আবারও জয়ের ধারায় ফেরে টিম টাইগার। ৩০ অক্টোবর জিম্বাবুয়ের বিপক্ষে উত্তেজনাপূর্ণ ম্যাচে ৩ রানের কষ্টার্জিত জয় পায় বাংলাদেশ। দুই জয়ে শেষ চারে ওঠার সমীকরণকে সহজ করতে নিজেদের চতুর্থ ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। বৃষ্টি আর হাজারো বিতর্ক জর্জরিত সেই ম্যাচে রোহিত-কোহলিদের কাছে বৃষ্টি আইনে ৫ রানে হেরে যায় আফিফ-মোসাদ্দেকরা। আবারও ভারতের কাছে নতুন করে রচিত হয় তীরে এসে তরী ডোবানোর গল্প।

ভারতের সাথে হারের দুঃসহ স্মৃতি নিয়ে পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে গতকাল দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে সাকিবের দল। যেখানে দুই দলেরই সুযোগ ছিল শেষ চারে ওঠার। তবে টাইগার ব্যাটারদের ব্যর্থতায় পাকিস্তানের কাছে ৫ উইকেটের হার নিয়ে এবারের বিশ্বকাপ মিশন শেষ করে বাংলাদেশ।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর