বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

সালাহ জাদুতে জয়ে ফিরল লিভারপুল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২২, ০৮:০৭ এএম

শেয়ার করুন:

সালাহ জাদুতে জয়ে ফিরল লিভারপুল

মৌসুমের শুরু থেকেই বিবর্ণ মোহাম্মদ সালাহ। চলমান ইংলিশ প্রিমিয়ার লিগে ধারাবাহিক পারফরম্যান্সে নেই এই মিশরীয় ফরোয়ার্ড। তবে গতকাল রাতের ম্যাচে আবারও নিজের খোলস থেকে বেরিয়ে আসলেন এই অলরেড তারকা। তার গোলেই হটস্পারের মাঠ থেকে জয় নিয়ে ফেরে লিভারপুল।

রোববার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে মাঠে নামে ইয়ুর্গেন ক্লপ শিষ্যরা। প্রথমার্ধে সালাহর দুই গোলেই ম্যাচ থেকে ছিটকে যায় হটস্পার। ম্যাচের শেষভাগে হ্যারি কেইন একটি গোল করলেও আর ম্যাচে ফেরা হয়নি স্বাগতিকদের। ২-১ গোলের এই জয়ে লিগে টানা দুই হারের পর জয়ের ধারায় ফিরল অ্যানফিল্ডের দলটি।


বিজ্ঞাপন


জয়ের লক্ষ্যে খেলতে নামে অলরেডরা ম্যাচের ১১ মিনিটেই মোহাম্মদ সালাহর গোলে এগিয়ে যায়। বাঁ দিক থেকে আসা সতীর্থের পাস বক্সে পেয়ে দারউইন নুনেস বল বাড়ান পেনাল্টি স্পটের কাছে। সেখানে সালাহ বল পেয়ে নিখুঁত এক শটে হটস্পার গোলরক্ষককে পরাস্ত করেন।

ঘরের মাঠে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরতে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। উল্টো ম্যাচের ৪০ মিনিটে ডায়ারের ভুলে দ্বিতীয় গোল হজম করে বসে হটস্পার। অ্যালিসনের দূরপাল্লার শট হেড দিয়ে ডায়ার সতীর্থকে বাড়িয়ে দিতে গিয়ে ভুলে দিয়ে বসেন সালাহকে। সেই সুযোগকেই কাজে লাগিয়ে দলের ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ সালাহ।

বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে খেলা। বেশ কয়েকটি ভালো সুযোগ পেলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না দলটি। অবশেষে ম্যাচের ৭০ মিনিটে দলকে গোল এনে দেন হ্যারি কেইন। সুইডিশ মিডফিল্ডার কুলুসেভস্কির বক্সে বাড়ানো বল প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান এই ইংলিশ স্ট্রাইকার। ঝাপিয়ে পড়েও গোল আটকাতে পারেননি অ্যালিসন। তবে এরপর আর কোন দলই গোল না করায় ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অলরেডরা।

এই জয়ে ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের আটে অবস্থান করছে লিভারপুল। অন্যদিকে এক ম্যাচ বেশি খেলে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে টটেনহ্যাম হটস্পার।


বিজ্ঞাপন


এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর