শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

গণমাধ্যমের উপর ক্ষুব্ধ মাশরাফি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ নভেম্বর ২০২২, ০১:৪৯ এএম

শেয়ার করুন:

গণমাধ্যমের উপর ক্ষুব্ধ মাশরাফি

বাংলাদেশ ক্রিকেটের সব থেকে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছিলেন বছর খানেক আগে। লাল-সবুজ জার্সিতে আর না খেললেও সম্প্রতি ভারতীয় এক ওয়েবপোর্টালের প্রতিবেদনের পর আলোচনায় টাইগারদের সাবেক এই অধিনায়ক। প্রকাশিত সেই সংবাদের সূত্র ধরে বাংলাদেশের কয়েকটি গণমাধ্যমও সংবাদ প্রকাশ করে। দেশীয় গণমাধ্যমের মনগড়া সংবাদ প্রকাশে রীতিমত ক্ষুব্ধ মাশরাফি।  

ভারতীয় সেই গণমাধ্যম বাংলাদেশের সেরা দশ ধনী ক্রিকেটারের তালিকা প্রকাশ করে। যেখানে বলা হয় মাশরাফির  সম্পদের পরিমাণ ৫১০ কোটি। সেই প্রতিবেদনের সূত্র ধরে দেশের অনেকগুলো গণমাধ্যমও সংবাদ প্রকাশ করে। 


বিজ্ঞাপন


দেশীয় গণমাধ্যমের সূত্র ধরে মনগড়া সংবাদ প্রকাশের জেড়ে সাংবাদিকদের ওপর ক্ষোভ ঝাড়লেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। সোমবার দিবাগত রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে তিনি এই ক্ষোভ প্রকাশ করেন। 

তিনি লিখেন- "ভিনদেশী কোনো হাবিজাবি স্বস্তা ওয়েবসাইট বা ফেসবুক পেজ তাদের মনগড়া যা ইচ্ছা লিখতেই পারে। সেসবকে পাত্তা দেওয়ার কিছু নেই। কিন্তু তাদেরকে সূত্র ধরে নিয়ে যখন আমাদের দেশের নানা ওয়েবসাইট যা ইচ্ছা তাই লিখে দেয়, তখন দুঃখ লাগে বটে!

দেশের একজন মানুষকে নিয়ে লেখা হচ্ছে, আপনারা চাইলেই তো খোঁজ-খবর নিতে পারেন। তা না করে উল্টো তাদের উদ্ভট নিউজের সূত্র ধরে আপনারা নিউজ করছেন। সাংবাদিকতার নীতি-নৈতিকতার ন্যূনতম চর্চা নাহয় করলেন না, অন্তত নিজেদের এতটা স্বস্তা হিসেবে তুলে ধরতেও তো বিবেকে নাড়া দেওয়া উচিত...!" 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর