শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

শতভাগ ফিট না হলে বিশ্বকাপে সুযোগ পাবেন না পগবা-ভারানে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ১০:০২ এএম

শেয়ার করুন:

শতভাগ ফিট না হলে বিশ্বকাপে সুযোগ পাবেন না পগবা-ভারানে

দুয়ারে কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। সময় যত ঘনিয়ে আসছে,ফ্রান্স দলের দুশ্চিন্তা যেন বেড়েই চলছে। চোটের কারণে রাফায়েল ভারানে ও পল পগবাকে নিয়ে তৈরি হয়েছে সংশয়। এর মধ্যেই দলের কোচ দিদিয়ে দেশম জানিয়ে দিলেন, ইনজুরি আক্রান্ত কোনো ফুটবলারকেই বিশ্বকাপের চূড়ান্ত দলে রাখা হবে না। শতভাগ ফিট খেলোয়াড়দের নিয়ে কাতারে পা রাখতে চান তিনি।

বৃহস্পতিবার ফরাসি সংবাদমাধ্যম ব্রত'কে দেয়া এক সাক্ষাৎকারে দেশম বলেন,'আমি যা বলেছি তা স্পষ্ট এবং পরিষ্কার। আমি কখনোই বড় কোনো প্রতিযোগিতায় চোটাক্রান্ত খেলোয়াড়দের দলে রাখিনি। একটি বিষয় নিশ্চিত করে দিতে চাই, আমি এমন কোনো খেলোয়াড়কে দলে রাখব না যে বিশ্বকাপের শুরু থেকে খেলতে পারবে না। আমাদের অবশ্যই ফিট এবং খেলতে পারবে এমন খেলোয়াড়দের নিয়ে কাতারে যেতে হবে'।


বিজ্ঞাপন


গত রোববার প্রিমিয়ার লীগের চেলসির বিপক্ষে ম্যাচে অ্যাঙ্কেলে চোট পান ম্যানইউ ডিফেন্ডার ভারানে। দলের কোচ এরিক টেন হাগ পরে জানান, বিশ্বকাপের আগে ক্লাবের হয়ে আর পাওয়া যাবে না এই ডিফেন্ডারকে। তবে তিনি আশা করেন, বিশ্বকাপের আগে সুস্থ হয়ে মাঠে ফিরবেন ফ্রান্স রক্ষণভাগের এই গুরুত্বপূর্ণ ফুটবলার। 

গ্রীষ্মকালীন দলবদলে ইউনাইটেডের সাথে চুক্তি শেষে করে জুভেন্টাসে যোগ দেন পগবা। দলটির প্রাক-মৌসুম সফরের সময় ডান হাঁটুতে চোট পান তিনি। পরে অস্ত্রোপচার করান এই ফরাসি ফরোয়ার্ড। গত মঙ্গলবার অবশ্য ক্লাবের অনুশীলনে যোগ দেন পগবা। কিন্তু কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন তা এখনও জানা যায় নি।

শিরোপা ধরে রাখার মিশনে আগামী ২৩ নভেম্বর 'ডি' গ্রুপে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স। এই গ্রুপের অন্য দুই দল ডেনমার্ক ও তিউনিসিয়া।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর