বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

খেলোয়াড়রা আন্তর্জাতিক পর্যায়ে দেশকে তুলে ধরবে: ডিএনসিসি মেয়র 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০২:৫৭ এএম

শেয়ার করুন:

খেলোয়াড়রা আন্তর্জাতিক পর্যায়ে দেশকে তুলে ধরবে: ডিএনসিসি মেয়র 
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, 'আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে দেশের অনেক সম্ভাবনাময় খেলোয়াড়রা তাদের প্রতিভাগুলো তুলে ধরার সুযোগ পেয়েছে। সঠিক পরিচর্যা পেলে জাতীয় পর্যায়ের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে আমাদের খেলোয়াড়রা দেশকে তুলে ধরবে। ওই বিষয়ে বর্তমানে ব্যাপক গুরুত্ব দেওয়া হয়েছে।’

আজ শনিবার রাতে (০১ অক্টোবর) রাজধানীর ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ‌্যালয়ে অনুষ্ঠিত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরের ব্যাডমিন্টন ফাইনাল ও পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ‌্যালয় স্পোর্টস চ‌্যাম্পিয়নশিপের ব‌্যাডমিন্টন ইভেন্টের নারী একক ও দ্বৈতে দু’বিভাগেই চ‌্যাম্পিয়ন হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের খেলোয়াড়রা। অপরদিকে পুরুষ একক, দ্বৈত ও মিশ্র দ্বৈত তিন বিভাগেই চ‌্যাম্পিয়ন হয় ড‌্যাফোডিল ইন্টারন‌্যাশনাল ইউনিভার্সিটির খেলোয়াড়রা।

ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মধ‌্যে পুরস্কার বিতরণ করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। 

ডিএনসিসি মেয়র বলেন, 'যুব ও তরুণ সমাজ খেলাধুলায় যখন নিজেদের নিয়োজিত রাখে তখন নিজের ভেতর একটা আত্মতৃপ্তি কাজ করে। ভালো লাগে। যেমন ভালো লাগছে আজকের এ আয়োজনে উপস্থিত হতে পেরে। বিনোদন ও খেলাধুলার জায়গা যেখানে দিনের পর দিন দখল ও দূষণের মুখে পড়ছে, সেখানে এমন একটি জমজমাট আয়োজন একটি ভিন্ন বার্তা দেবে।'

এ সময় মেয়র আরও বলেন, 'মিরপুরের ১১ নম্বর সেক্টরের একটি ফাঁকা জায়গা প্লট আকারে বরাদ্দ দেওয়া হয়ে গেছে। সেখানে অনেক শিক্ষা প্রতিষ্ঠান স্কুল, কলেজ, মাদ্রাসা, বাসাবাড়ি, কিন্তু সেখানকার শিশুদের কোনো খেলার জায়গা নেই। তারা আন্দোলন করছিল মাঠের দাবিতে। সেখানে উপস্থিত হয়ে তাদের অনশন ভাঙিয়েছি। প্রধানমন্ত্রী খেলাধুলাকে অনেক ভালোবাসেন, এ কারণে তার কাছে আকুল আবেদন জানিয়েছি এ জায়গাটি সিটি কর্পোরেশনকে হস্তান্তরের জন্য। আমরা সেখানে সুন্দর মাঠ তৈরি করে দেব।


বিজ্ঞাপন


মাঠের গুরুত্ব তুলে ধরে মেয়র বলেন, 'আজকে মেয়েরা খেলাধুলায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তারা বিশ্বের বুকে বাংলাদেশকে উজ্জ্বল করে তুলছে। যে সব মেয়েরা ফুটবল খেলে সাফ চ্যাম্পিয়ন হয়েছে তাদের অনেকের বাড়ি দেশের প্রত্যন্ত অঞ্চলে। তারা উন্মুক্ত জায়গায় প্র্যাকটিস করতে পেরেছিল বলে টিম তৈরি সম্ভব হয়েছে। শহরেও যদি খেলাধুলার এ রকম জায়গা পাওয়া যেত, এখান থেকেও অনেক মান সম্পন্ন প্লেয়ার তৈরি হতে পারত। জায়গার অভাবে তা হচ্ছে না। প্রত্যন্ত গ্রাম থেকেও আমরা পেছনে পড়ে যাচ্ছি।'

আমাদের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে খেলাধুলার জন্য মাঠ প্রস্তুত করতে হবে। খেলাধুলার সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে হবে বলে উল্লেখ করেন তিনি।

যুব ও ক্রীড়া সচিব এবং বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ‌্যালয় স্পোর্টস চ‌্যাম্পিয়নশীপের সাংগঠনিক কমিটির সদস‌্য সচিব মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে হওয়া এ অনুষ্ঠানে অনেক অতিথি উপস্থিত ছিলেন। ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ‌্যালয়ের উপাচার্য ড. এম এম শহীদুল ইসলামও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ডিএইচডি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর