শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বুমরাহর জায়গায় ভারত দলে ফিরলেন সিরাজ 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:৪২ এএম

শেয়ার করুন:

বুমরাহর জায়গায় ভারত দলে ফিরলেন সিরাজ 

গতকাল ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়, স্ট্রেস ফ্র্যাকচারের কারণে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ভারতের পেস বোলিং বিভাগে সবচেয়ে বড় নাম জাসপ্রিত বুমরাহ। তার জায়গায় চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজের বাকি দুই ম্যাচের জন্য দলে নেওয়া হয়েছে আরেক ডানহাতি পেসার মোহাম্মদ সিরাজকে।

প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিক ভারত। সিরিজের পরের ম্যাচটি হবে রোববার গোহাটিতে। ওই ম্যাচসহ সিরিজের শেষ ম্যাচের জন্যও দলে নেওয়া হয়েছে সিরাজকে। আজই দলে যোগ দেবেন তিনি। 


বিজ্ঞাপন


সাদা পোশাকে নিয়মিত হলেও ভারতের হয়ে মাত্র ৫ টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে এই ডানহাতি পেসারের। সবশেষ কুড়ি ওভারের ফরম্যাটে জাতীয় দলের হয়ে মাঠে নেমেছেন ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে। 

১৫ দিন পরেই শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত দলে সিরাজের অন্তর্ভুক্তি মোহাম্মদ শামির বিশ্বকাপ খেলার স্বপ্ন আবারও ফিকে হয়ে গেলো বলা চলে। কারণ বুমরাহর পরিবর্তে অনেকেই ভেবেছিলেন দলে নেওয়া হতে পারে শামিকে। উল্লেখ্য, কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর থেকেই দলের বাইরে আছেন শামি।

এর আগে বৃহস্পতিবার ভারতীয় গণমাধ্যম জানায়, ইনজুরির কারণে থিরুভানান্থাপুরামে ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দলের সঙ্গে যাননি বুমরাহ। সিরিজ থেকে ইতোমধ্যেই বাদ পড়েছেন। এদিকে কোনও অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও চোট থেকে পুরোপুরি সেরে উঠতে  বুমরাহের ৪ থেকে ৬ মাস সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে।

বুমরাহ না থাকায় অক্টোবর-নভেম্বরের বিশ্বকাপের আগে বড় ধাক্কাই খেল ভারত। কারণ এশিয়া কাপে ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গেছেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।


বিজ্ঞাপন


দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টির জন্য ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আরশদীপ সিং, হর্ষাল প্যাটেল, দীপক চাহার, উমেশ যাদব, শ্রেয়াস আইয়ার, শাহবাজ আহমেদ, মোহাম্মদ সিরাজ

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর