শনিবার, ১১ মে, ২০২৪, ঢাকা

বর্ণাঢ্য আয়োজনে সাফ জয়ী স্বপ্নাকে বরণ করে নিলো রংপুর

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৩ পিএম

শেয়ার করুন:

বর্ণাঢ্য আয়োজনে সাফ জয়ী স্বপ্নাকে বরণ করে নিলো রংপুর

অন্য আর দশদিনের মতোই বিমানবন্দরে বিমান নামছে, উড়ছে। কোন ভিআইপি প্যাসেঞ্জার থাকলে বিমানবন্দরে কর্মরত সবাই সজাগ থাকেন। কিন্তু আজকের বিমানবন্দরের চারপাশ চাঁদের আলোয় হাসছে। চাঁদের আলো সঙ্গে নিয়ে আসা আর কেউ নন তিনি আমাদের সিরাত জাহান স্বপ্না।

প্রতিক্ষার প্রহর শেষে দীর্ঘ ১৯ বছরের আক্ষেপ ঘুচিয়ে সাফ জয়ের সদস্য সকাল ১১ টা ১৫ মিনিটে পা রাখেন রংপুর বিভাগের নীলফামারী জেলার সৈয়দপুর বিমানবন্দরে।


বিজ্ঞাপন


বিমানবন্দরের বাহিরে নেপালের রাজধানী কাঠমন্ডুর দশরত স্টেডিয়ামে বিজয় পতাকা উড়ানো সাফজয়ী স্বপ্নাকে বরণ করে নিতে প্রস্তুত ছিল ছাদখোলা মাইক্রোবাস আর রংপুরের প্রতিনিধিত্বকারীগণ।

বিমানবন্দরের সবাই সকল আনুষ্ঠানিকতা শেষে লালগালিচায় ফুলের পাপড়ি ছিটিয়ে ভালোবাসায় সিক্ত করেন স্বপ্নাকে। ফুলের মালায় বরণ করে নেন রংপুর সদর উপজেলার পক্ষে চেয়ারম্যান নাসিমা জামান ববি। এরপর একে একে ফুলের মালা পরিয়ে দেন কোচ হারুন অর রশীদ, ইউপি চেয়ারম্যান সোহেল রানাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে। এসময় স্বপ্নার সাথে ছিলো ঠাকুরগাঁওয়ের সাফ জয়ী দলের সদস্য স্বপ্না রানী ও সোহাগী কিসকু। তাদেরকেও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 

পরে রংপুরের উদ্দেশ্যে গাড়িবহরে স্বপ্নাকে নিয়ে রওনা হয় ছাদখোলা মাইক্রো বাস।

রংপুর নগরীর ঐতিহাসিক পাবলিক লাইব্রেরি মাঠে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে দেয়া হয় সংবর্ধনা।


বিজ্ঞাপন


এদিকে বিকেলে নয়াপুকুরে নারী ফুটবলাদের জন্য নির্মিত শেখ রাসেল স্টেডিয়ামে স্বপ্নার সম্মানে অনুষ্ঠিত হয় প্রীতি ম্যাচ। খেলা শেষে আবারো প্রদান করা হয় গণসংবর্ধনা।

সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী সিরাত জাহান স্বপ্নারা তিন বোন। তাঁর বড় দুই বোনের বিয়ে হয়েছে। স্বপ্নার বাবা মোকছার আলী ছিলেন বর্গাচাষি। আর মা লিপি বেগম অভাব অনটনের সংসারে সন্তানদের মুখে একবেলা ভাত তুলে দিতে করেছেন ধান ভাঙার কাজ। ছিলোনা মাথা গোঁজার ঠাঁই। সেই কষ্টের সংসারে আজ স্বপ্না যেন ভাঙ্গাঘরে চাঁদের আলো হয়ে এসেছেন।

চতুর্থ শ্রেণিতে পড়ার সময়ে ২০১১ সালে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের মধ্য দিয়ে সিরাত জাহান স্বপ্নার আত্মপ্রকাশ ঘটে। এরপর ২০১৩ সালে জাতীয় দলের ক্যাম্পে ডাক পায়, সেই থেকে এখন পর্যন্ত জাতীয় দলে খেলছেন। এবার সাফ নারী চ্যাম্পিয়নশিপে ৪ গোল করে দেশের জয়ে ভূমিকা রেখেছেন স্বপ্না। এই চার গোলের মধ্যে দুটিই ছিল ভারতের বিপক্ষে।


রেজাউল করিম জীবন/এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর