মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

সাকিব ঝড় অব্যাহত, আবারও ম্যাচসেরা বাংলাদেশ অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৫ পিএম

শেয়ার করুন:

সাকিব ঝড় অব্যাহত, আবারও ম্যাচসেরা বাংলাদেশ অধিনায়ক

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাট হাতে ঝড় তুলতে পারছিলেন না সাকিব আল হাসান। তবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দেখা মিলছে বিধ্বংসী সাকিবের। প্রথম দুই ম্যাচের ব্যর্থতা ঘুচিয়েছিলেন ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষেই, গতকাল ছাড়িয়ে গেলেন সেই পারফরম্যান্সকেও। বল হাতে ১ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে খেললেন ৩০ বলে ৫৩ রানের ঝলমলে এক ইনিংস।

গত ম্যাচে ৩৫ রানের ইনিংসের পর এবার বার্বাডোস রয়্যালস বোলারদের ওপর টর্নেডো বইয়ে দিয়েছেন সাকিব। একের পর এক চার ছয়ে মাত্র ২৭ বলেই ছুঁয়ে ফেলেন ফিফটি। দলীয় ১ ও ১৮ রানে হেমরাজ চন্দরপল ও শাই হোপকে হারিয়ে বিপাকে পড়া গায়ানাকে পথ দেখান সাকিব।


বিজ্ঞাপন


পঞ্চম ওভারে কাইল মায়ার্সকে চার মেরে শুরু। ওবেদ ম্যাকয়ের ওভারে এক চার ও কভারের ওপর দিয়ে বিশাল এক ছক্কা মেরে যেন বাংলাদেশ কাপ্তান জানান দেন, ছন্দেই আছেন তিনি। রেমন সিমন্ডসের করা নবম ওভারে ডিপ মিড উইকেট দিয়ে ছক্কা মারলেন আরও একটি, আগে পরে এলো দু'টি চারও। জেসন হোল্ডারকে আপার কাট করে থার্ডম্যান অঞ্চল দিয়ে সীমানাছাড়া করে ফিফটিটাও পূরণ করে ফেলেন সাকিব।

অতি আক্রমণাত্মক সাকিবের সামনে সুযোগ ছিল ম্যাচটা শেষ করে ফেরার, তবে সামনে বিশ্বকাপ বলেই কিনা মারকাটারি ব্যাটিং অনুশীলনই অধিক গুরুত্ব পেয়েছে টাইগার অধিনায়কের কাছে। ফেরার আগে খেলে গেলেন ৩০ বলে ৫৩ রানের ঝড়ো এক ইনিংস। সাকিবের ফেরার পর ৫৪ বলে মাত্র ২৯ রান প্রয়োজন ছিল গায়ানার, যা সহজেই তুলে নিয়েছে তারা।

এর আগে বোলিংয়েও বার্বাডোজকে চেপে ধরেছিলেন সাকিব। ২.৩ ওভার বল করে মাত্র ১২ রান দিয়ে তুলে নেন ১ উইকেটে। ব্যাটে-বলে জ্বলে উঠে ম্যাচসেরার দৌড়ে এগিয়ে ছিলেন সাকিবই, তাই সেই পুরস্কারটাও গেছে তার পকেটেই।

এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর