শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

এবারও বিপিএল একাধিক ভেন্যুতে, 'এ' ক্যাটাগরিতে বেতন ৮০ লাখ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৮ পিএম

শেয়ার করুন:

এবারও বিপিএল একাধিক ভেন্যুতে, 'এ' ক্যাটাগরিতে বেতন ৮০ লাখ

বাংলাদেশের একমাত্র টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিপিএলের আগমনী হাওয়া বইছে বিসিবিতে। গতকাল ৭ ফ্রাঞ্চাইজির নাম প্রকাশ করে বিপিএল গভর্নিং কাউন্সিল। আজ (সোমবার) জানা গেল দেশি খেলোয়াড়দের পারিশ্রমিক বৃত্তান্ত। সর্বোচ্চ 'এ' ক্যাটাগরির ক্রিকেটাররা পারিশ্রমিক পাবেন ৮০ লাখ টাকা এবং সর্বনিম্ন 'জি' ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৫ লাখ টাকা।

আজ মিরপুরে সংবাদ সম্মেলনে এসব জানান গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল ও সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘আগামী ২ সপ্তাহ সময় দেওয়া হবে সুযোগ পাওয়া এসব ৭ প্রতিষ্ঠানকে, এর মধ্যে গ্যারান্টি মানি (প্রায় ১০ কোটি) জমা দিয়ে নিজেদের ফ্রাঞ্চাইজি নিশ্চিত করতে হবে।’


বিজ্ঞাপন


বিপিএলের আসন্ন আসর মাঠে গড়াবে ২০২৩ সালের ৬ জানুয়ারি থেকে। গেলবারের ন্যায় এবারও থাকছে তিন ভেন্যু (ঢাকা, চট্টগ্রাম ও সিলেট)। সবমিলিয়ে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬টি।

এবার বিদেশি ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটাররা পারিশ্রমিক পাবেন ৮০ হাজার মার্কিন ডলার। অন্যান্যবারের তুলনায় কম খরচে আসন্ন বিপিএল আয়োজন করতে চায় গর্ভনিং কাউন্সিল। ফলে এবার আর দেখা মিলবে না জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের।

বিপিএলে দেশি ক্রিকেটারদের পারিশ্রমিক

ক্যাটাগরি পারিশ্রমিক
৮০ লাখ
বি ৫০ লাখ
সি ৩০ লাখ
ডি ২০ লাখ
১৫ লাখ
এফ ১০ লাখ
জি ৫ লাখ

এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর