মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিশ্বকাপে যেতে বাংলাদেশের বাধা থাইল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ০৫:১১ পিএম

শেয়ার করুন:

বিশ্বকাপে যেতে বাংলাদেশের বাধা থাইল্যান্ড

আয়ারল্যান্ডকে দিয়ে শুরু, পরে স্কটল্যান্ড ও গতকাল শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় জয় পায় বাংলাদেশ। তাতে দাপটের সঙ্গে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে টাইগ্রেসরা। আগামীকাল শেষ চারে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড। এই ম্যাচ জিতলেই মিলবে বিশ্বকাপের মূল পর্বের টিকিট। 

আগামীকাল শুক্রবার (২৩ সেপ্টেম্বর) আবুধাবিতে ‘এ’ গ্রুপের সেরা নিগার সুলতানা জ্যোতির দলের বিপক্ষে নামবে ‘বি’গ্রুপের রানারআপ থাইল্যান্ড। নিয়ম অনুযায়ী কাল জিততে পারলেই বিশ্বকাপে মূল পর্ব নিশ্চিত করবে লাল-সবুজের দল। কারণ ফাইনালে ওঠা দুই দলই খেলবে বিশ্বকাপের মূল পর্বে। 


বিজ্ঞাপন


গতকাল মুর্শিদা খাতুন ও জ্যোতির ব্যাটে আবুধাবিতে ১৫৮ রানের সংগ্রহে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫৫ রানের জয় দিয়ে গ্রুপ পর্বের লড়াই শেষ করে টাইগ্রেসরা। অপরাজিত থেকেই সেমিফাইনালে উঠেছে জ্যোতির দল। তাই বাংলাদেশ কোনো হারের স্বাদ না নিয়েই বিশ্বকাপের মূল পর্বে যেতে চাইবে। 

অন্যদিকে কালকের আরেক সেমিতে বাংলাদেশের গ্রুপ সঙ্গী আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে জিম্বাবুয়ে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে হারলেও রান রেটে এগিয়ে থাকায় ‘বি’ গ্রুপ সেরা হয়েছে জিম্বাবুয়ে। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর