শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিডন্স নয়, সাকিবদের নতুন কোচ শ্রীরাম 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২, ১১:৫৬ এএম

শেয়ার করুন:

সিডন্স নয়, সাকিবদের নতুন কোচ শ্রীরাম 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টাইগারদের হয়ে আর কোচের পদে থাকবেন না রাসেল ডমিঙ্গো, এটা নিশ্চিত। প্রোটিয়া এ কোচের জায়গায় শোনা যাচ্ছিল বাংলাদেশ দলের বর্তমান ব্যাটিং কোচ জেমি সিডন্সের নাম। তবে অজি কোচ নয় সর্বশেষ খবর অনুযায়ী, ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরামকে ডমিঙ্গোর জায়গায় আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 
 
সাবেক ভারতীয় ক্রিকেটার ও একটা বড় সময় অস্ট্রেলিয়ার সহকারী কোচ হিসেবে কাজ করা শ্রীরামের আইপিএলে কাজের অভিজ্ঞতাও রয়েছে। তাই তাকে কোচ হিসেবে পছন্দ করেছে বিসিবি। গতকাল বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন এক বিসিবি পরিচালক। 

তিনি বলেন, ‘আইপিএলে কাজের অভিজ্ঞতা থাকায় শ্রীরামকেই প্রধান কোচ করা হবে। এশিয়া কাপ ভালো করলে বিশ্বকাপেও থাকবেন শ্রীরাম। দীর্ঘ মেয়াদেও টি২০ কোচ করা হতে পারে তাকে।’ 


বিজ্ঞাপন


গতকাল বোর্ড সূত্রে ইঙ্গিত মেলে, কুড়ি ওভারের ফরম্যাটে হতে যাওয়া এশিয়া কাপ আর বিশ্বকাপকে সামনে রেখে দলের মধ্যে আনা হচ্ছে বড় ধরনের পরিবর্তন। 

বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘টি-টোয়েন্টিতে আমরা শক্তিশালী না। কি করা যায় এটা নিয়ে ভাবতে গিয়ে আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। পুরো মানসিকতা, চিন্তাধারা সব কিছু হঠাৎ করে বদলে ফেলতে চাচ্ছি এই এশিয়া কাপে। করে আমরা দেখতে চাই নতুন করে শুরু করা যায় কিনা।’

নতুন কোচ হিসেবে যার নাম প্রায় নিশ্চিত সেই শ্রীরাম অস্ট্রেলিয়া প্রবাসী। ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত ৮টি ওয়ানডে খেলেছেন ভারত জাতীয় দলের হয়ে। অস্ট্রেলিয়া দলে স্পিন কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে তার। ২০১৯ সালে যোগ দেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন কোচ হিসেবে। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর