শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাবর-রিজওয়ানের ব্যাটে সিরিজ জিতল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২, ০৯:৫২ পিএম

শেয়ার করুন:

বাবর-রিজওয়ানের ব্যাটে সিরিজ জিতল পাকিস্তান

নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে পাকিস্তান। রোটারড্যামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্স। পাকিস্তানের পেসারদের বোলিং তোপে ৪৫ তম ওভারে ১৮৬ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৯৮ বল হাতে রেখেই ৭ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় বাবর আজমের দল।  

১৮৭ রানের লক্ষ্য তাড়া করতে শুরুটা ভালো হয় নি পাকিস্তান ওপেনারদের। চতুর্থ ওভারে ডাচ পেসার ভিভিয়ান কিংমার বলে সাজঘরে ফিরে যান ইমাম-উল-হক ও ফখর জামান। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ফখর আজ মাত্র ৩ রান করেন। তৃতীয় উইকেট জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেন অধিনায়ক বাবর আজম ও উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। 


বিজ্ঞাপন


নিজের অর্ধশতক পূরণ করে বাবর ফিরে গেলেও ম্যাচ জিতে মাঠ ছাড়ে আগা সালমান ও রিজওয়ান। তাদের ৬৮ বলে ৯২ রানের জুটিতে ৩৪ তম ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা। দুই ব্যাটারই তাদের অর্ধশতক পূরণ করে মাঠ ছাড়েন। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৬৯ রান করেন রিজওয়ান। 

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে নাসিম শাহ ও হারিস রউফের বোলিং তোপে পড়ে ডাচ ওপেনাররা। প্রথম চার ওভারেই তিন টপ অর্ডারকে হারায় নেদারল্যান্ডস। দলীয় ৮ রানে তিন উইকেট হারানো দলকে পথ দেখিয়েছেন অভিজ্ঞ টম কুপার ও বাস ডি লিড। 

দুই মিডেল অর্ডার ব্যাটারের ব্যাটে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল স্বাগতিকরা। কোন উইকেট না হারিয়ে টম কুপারের অর্ধশতকে দলীয় ১০০ রান পার করে এ জুটি। কিন্তু ইনিংসের ২৬ তম ওভারে ১০৯ রানের অনবদ্য জুটিটি ভাঙেন পাকিস্তান স্পিনার মোহাম্মদ নাওয়াজ। 


বিজ্ঞাপন


৭৪ বলে ৬৬ রান করে সাজঘরে ফেরেন কুপার। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি এডওয়ার্সের দল। এক প্রান্তে দাঁড়িয়ে থাকা ডি লিড একের পর এক উইকেটের পতন দেখেছেন। 

শেষ পর্যন্ত লিডের ৮৯ রানে ভর করে ১৮৬ রানে থামে ডাচদের ইনিংস। পাকিস্তানের হয়ে ৩টি করে উইকেট নেন নাওয়াজ ও রউফ। ২টি উইকেট পান নাসিম শাহ।  

বল হাতে ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন স্পিনার মোহাম্মদ রিজওয়ান। সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ আগস্ট। 

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর