শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাবাদার বোলিং তোপে ১৬৫ রানে অলআউট ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২, ০৫:১৯ পিএম

শেয়ার করুন:

রাবাদার বোলিং তোপে ১৬৫ রানে অলআউট ইংল্যান্ড

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে লর্ডসে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। প্রথম দিনে বৃষ্টির বাগড়ায় কেবল এক সেশনের মতো খেলা হয়েছে। টসে হেরে ব্যাট করতে নেমে প্রোটিয়া পেসারদের তোপের মুখে বেন স্টোকসের দল। ১১৬ রানের ৬ উইকেট নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। কিন্তু কাগিসো রাবাদার বোলিং তোপে ১৬৫ রানে গুটিয়ে গেছে জো রুটরা। এ ডানহাতি বোলার নেন ৫টি উইকেট। 

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিয়াপকে পড়ে ইংলিশরা। দলীয় ২৫ রানে দুই ওপেনার সাজঘরে ফিরে যান। মার্কো ইয়ানসেন ও কাগিসো রাবাদার বোলিং তোপে টপ অর্ডার ব্যাটাররা ব্যর্থ হন। 


বিজ্ঞাপন


ইনিংস মেরামতের বদলে উল্টো বিপাকে পড়ে ইংলিশ ব্যাটাররা। ৫৫ রানের দলের চার জন টপ অর্ডার ব্যাটার সাজঘরে ফিরেন। সাবেক অধিনায়ক জো রুটও ব্যর্থ ছিলেন। মাত্র ৮ রান করে ইয়ানসেনের বলে লেগ বি ফোরের ফাঁদে পড়েন তিনি। 

অপরদিকে রানের খাতায় খুলতে পারেননি দুর্দান্ত ফর্মে থাকা জনি বেয়ারস্টো। ৫ বল থেকে খেলে শূন্য রানে এনরিচ নরকিয়ার গতিতে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। 

পঞ্চম উইকেট জুটিতে ওলে পোপ ও অধিনায়ক বেন স্টোকস ইনিংস এগিয়ে নিতে থাকে। কিন্তু তাদের প্রতিরোধ্য ৪৫ রানের জুটি ভাঙেন ডানহাতি পেসার নরকিয়া। 


বিজ্ঞাপন


তারপর আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংলিশরা। পোপের ৭৩ রানে ভর করে শেষ ১৬৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা। প্রোটিয়াদের হয়ে নরকিয়া নেন ৩টি উইকেট, ইয়ানসেন ২টি ও রাবাদা নেন ৫টি। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর