শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভুল না করার প্রতিশ্রুতি দিয়েছেন সাকিব

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২, ০৯:৩০ পিএম

শেয়ার করুন:

ভুল না করার প্রতিশ্রুতি দিয়েছেন সাকিব

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার পর এই ফরম্যাটে যেন নিজেদের হারিয়ে ফেলেছে টাইগার ক্রিকেটাররা। একের পর এক ম্যাচ হেরেই যাচ্ছে বাংলাদেশ। সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজেও সঙ্গী হয়েছে ব্যর্থতা। এমতাবস্থায় আসন্ন এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ও অধিনায়ক নিয়ে চিন্তিত বিসিবি। অবশেষে নেতৃত্বের দায়ভার দেওয়া হয়েছে সাকিব আল হাসানকে। কিন্তু সম্প্রতি দেশ সেরা এই অলরাউন্ডার সমালোচিত হয়েছেন একটি চুক্তি করে। 

সাকিব আল হাসানের বেটিং সংশ্লিষ্ট একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির জন্য এশিয়া কাপের দল ঘোষণাতে সময় নিতে হয়েছে বোর্ডকে। বিসিবির কঠোর অবস্থানের পর চুক্তি বাতিল করেন তিনি। 


বিজ্ঞাপন


আজ বিকেলে দীর্ঘ বৈঠকের পর বিসিবি পরিচালক জালাল ইউনুস অধিনায়কের নাম ঘোষণা করেন। আসন্ন এশিয়া কাপ, ট্রাইনেশন সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে সাকিবকে। 

গণমাধ্যমকে  জালাল ইউনুস বলেছেন, ‘সাকিব আল হাসান এশিয়া কাপ, ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক নির্বাচিত হয়েছেন। বোর্ডে আমাদের একটি মিটিং ছিল। সেখানেও আমরা আলোচনা করেছি। এরপর প্রেসিডেন্টের বাসায় এসে আলোচনায় বসেছি। এখানে নির্বাচকেরা ছিলেন। এই কয়েকটি আসরের জন্য আমরা সাকিবকে অধিনায়ক হিসেবে বিবেচনা করা হয়েছে।’

তিনি আরো বলেন, সাকিব তাঁর ভুল স্বীকার করেছেন এবং ভবিষ্যতে আর এ রকম বিতর্কে জড়াবেন না বলে তাঁদের আশ্বস্ত করেছেন, ‘এটা নিয়ে অনেক আলাপ আলোচনা হয়েছে। সাকিব তার ভুল বুঝতে পেরেছেন। তার আসলে এটার সঙ্গে যুক্ত হওয়া ঠিক হয়নি। নিশ্চিতভাবে সাকিব আমাদের জন্য গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার। বোর্ডের আগের মিটিংয়ে সাকিবকে অধিনায়ক করার চিন্তা ভাবনা ছিল। এখন আমরা সিদ্ধান্ত নিয়েছি আমরা সেই পরিকল্পনায় স্থির থাকব।’

দেশ সেরা এই অলরাউন্ডারকে বিসিবি অনেক ক্ষেত্রেই কিছু ছাড় দিয়ে থাকে। এবার সমালোচিত এক চুক্তি নিয়ে ক্রিকেট পাড়ার সকলের কাছেই আলোচনার কেন্দ্র বনে গেছেন তিনি। ভবিষ্যতে এমন কান্ড আর না ঘটানোর প্রতিশ্রুতি এই অলরাউন্ডার দিয়েছেন বটে কিন্তু সেটি কতো দূর পালন কর‍তে পারবেন তাই দেখার বিষয়।  


বিজ্ঞাপন


এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর